মেট্রোপলিটন হার্ট সেন্টারে একই সাথে হার্টের ভাল্ব ও বাইপাস অপারেশন সম্পন্ন

0
.

মো: আবুল বাশার (৫৬) বাড়ী কুমিল্লা জেলার লাকসাম উপজেলায়। তিনি দীর্ঘদিন যাবত বুকের ব্যাথায় ভুগছিলেন। অনেক চিকিৎকের শরাপন্ন হওয়ার পর চট্টগ্রাম মেট্রোপলিটন হার্ট সেন্টারের চীফ কার্ডিয়াক সার্জন ডাক্তার সাওয়ার কামাল এর নিকট আসলে তিনি পরীক্ষা-নিরিক্ষা করে দেখতে পান রোগীর হার্টের ভাল্বের সমস্যা রয়েছে। তার একটি ভাল্ব পরিবর্তন করতে হবে। একই সাথে হার্টে ব্লকও রয়েছে যা বাইপাস অপারেশনের মাধ্যমে সম্পন্ন করতে হবে।

ডা: সারওয়ার কামাল রোগীকে একই সাথে একটি ভাল্ব প্রতিস্থাপনের ও  হার্টের বাইপাস অপারেশনের পরামর্শ দেন। রোগী অপারেশনের জন্য ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়। কিন্তু করোনা ভাইরাসের কারনে হাসপাতাল থেকে অপারেশন না করেই রোগীকে ছুটি দেওয়া হয়। পরে রোগী  চট্টগ্রাম মেট্রোপলিটন হার্ট সেন্টারে আসেলে ৯ মার্চ ডা: সারওয়ার কামালের নেতৃত্বে হার্ট সেন্টারের কার্ডিয়াক সার্জারী টিম তার সফল অপারেশন সম্পন্ন করেন।

অপারেশন টিমে ছিলেন কার্ডিয়াক সার্জন ডা: আহসান মুন্না, ডা: তাফসীর,হার্ট সেন্টারের কার্ডিয়াক এনেস্থেসিওলজিস্ট ডা: মেজবাহ উর রহমানসহ অন্যান্য সদস্যরা।

এবিষয়ে ডা: সারওয়ার কামাল পাঠক ডট নিউজকে জানান, রোগীর আর্থিক থাকার কারনে বিভিন্ন হাসপাতালে ঘুরে আমাদের কাছে আসলে আমরা স্বল্প খরচে একটি ভাল্ব প্রতিস্থাপনসহ হার্টে দু’টি বাইপাস অপারেশন সম্পন্ন করি। রোগী বর্তমান সুস্থ আছেন।

কোন মন্তব্য নেই