অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাইফা খুনের মামলা তদন্তে বিচার বিভাগীয় কমিটি গঠনের দাবি

0
.

ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত্যু সাংবাদিক কন্যা রাইফা খুনের মামলা তদন্তের ধীর গতিতে বিস্ময় প্রকাশ করে মামলাটি তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন ‘বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরী।

সোমবার শিশু রাফিদা খান রাইফার ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুসাফির নামে একটি উদ্যেগে মিলাদ-মাহফিল ও এতিম, শিশুকিশোর এবং ভাসমান মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে রিয়াজ হায়দার এসব কথা জানান।

তিনি বেসরকারি পর্যায়ে চিকিৎসা সেবা খাতকে স্বচ্ছতার আওতায় আনার দাবি জানিয়ে বলেন, রাইফার মৃত্যু তদন্ত করে অভিযুক্ত প্রমাণের দীর্ঘসূত্রিতার কারনেই বেসরকারিখাতে স্বাস্থ্য সেবা প্রক্রিয়ায় লুটেরা শ্রেণী মরিয়া হয়ে উঠেছে। রাইফা খুনের সঠিক তদন্ত ও বিচার হলে এই চলতি করোনা সময়ে ক্লিনিকে-হাসপাতালগুলোতে মানুষের এমন হাহাকার হতো না।

নগরীর আমানত শাহ (রা.) মাজার সংলগ্ন তনজিমুল মোছলেমিন এতিম খানায় আহ্বায়ক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নিবার্হী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন এর সভাপতিত্বে দোয়া ও মিলাদ মাহফিলটি অনুষ্ঠিত হয়।

এতে উপস্হিত ছিলেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, নির্বাহী সদস্য ও রাইফার পিতা রুবেল খান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক অর্থ সম্পাদক তাপস বড়ুয়া রুমু, এতিম খানাটির তত্বাবধায়ক হাফেজ আমান উল্লাহ, চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দীন, সাবেক ছাত্রলীগ নেতা জিয়া আবেদীন আহসান, মহানগর যুবলীগ নেতা হুমায়ুন কবির মাসুদ, মুসাফিরের যুগ্ম আহ্বায়ক ও মইনুল হাদী গাউছে মাইজভান্ডারি কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী কামরুল ইসলাম রাশেদ মাইজভান্ডারি, টিভি ক্যামরা জানালিস্ট এসোসিয়েশনের নিবার্হী সদস্য অমিত দাশ, আনসার কমান্ডার (অব.) মো. হারুন, মো লিটন প্রমুখ।