অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দক্ষিন আফ্রিকায় করোনায় নবজাতকসহ ২১ শিশুর মৃত্যু: আক্রান্ত ৩ হাজার

0
.

শওকত বিন আশরাফ, দক্ষিন আফ্রিকা থেকেঃ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দক্ষিন আফ্রিকায় বনজাতক শিশু সহ এই পর্যন্ত ২১ জন শিশুর মৃত্যু হয়েছে।যাদের বয়স ১ থেকে ৭ বছরের মধ্যে।এছাড়া করোনাভাইরাস পজিটিভ নিয়ে জন্ম নেওয়া ৪ জন শিশুরও মৃত্যু হয়েছে। ১ বছর থেকে ৭ বছর বয়সের আরও ৩ হাজার শিশু বর্তমানে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

বুধবার দেশটির জাতীয় স্বাস্থ্য অধিদফতরের প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যান থেকে জানা গেছে,গতকাল বৃহস্পতিবার করোনা ভাইরাসজনিত কারণে মারা যাওয়া দক্ষিণ আফ্রিকার শিশুটির বয়স ৭ বছর এবং এটি শিশু মৃত্যুর তালিকায় ১৭ তম।

পরিসংখ্যান বলা হয়েছে করোনা মহামারী দেশটিতে আক্রান্ত হওয়ার পর থেকে কোভিড -১৯ এ আক্রান্ত হয়ে নবজাত ৪ জন শিশু ছাড়াও আরো ১৭ জন শিশুর মৃত্যু হয়েছে।যাদের বয়স ১ বছর থেকে ৭ বছরের মধ্যে।স্বাস্থ্য অধিদফতরের রিপোর্ট অনুযায়ী, দেশটিতে করোনা আক্রান্ত হয়ে বর্তমানে ৩ হাজার শিশু চিকিৎসাধীন আছেন।

জাতীয় স্বাস্থ্য বিভাগের শিশু, যুবসমাজ ও স্কুল স্বাস্থ্য বিভাগের চিফ ডিরেক্টর ডাঃ লেসলে ব্যামফোর্ড বলেছেন, সাধারণত বয়স্কদের তুলনায় বাচ্চাদের অনেক হালকা রোগ হয়, কিন্তু করোনার বেলায় তা ভিন্ন,আক্রান্ত মা বাবা ও আত্নীয় স্বজনের সংস্পর্শে আসায় বাচ্চারা করোনা আক্রান্ত হচ্ছে।