অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৯দিনব্যাপি সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভা সাংবাদিক হেলাল হুমায়ুনকে স্বরণ

0
%e0%a5%a4%e0%a5%a4%e0%a5%a4%e0%a5%a4%e0%a5%a4
চুনতির ১৯ দিনব্যাপি সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভায় বক্তব্য রাখছেন সাংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

ঐতিহাসিক ১৯দিনব্যাপি সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভা গত বুধবার রাতে চট্টগ্রাম নগরীর শায়লা স্কয়ার কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

এতে দৈনিক নয়া দিগন্তের চট্টগ্রাম ব্যুরো প্রধান আলহাজ্ব হেলাল হুমায়ুনের আত্মার মাগফিরাতের জন্য বিশেষ মোনাজাত করা হয় এবং প্রায় সব বক্তা এই মাহফিলের প্রচার-প্রচারণায় হেলাল হুমায়ুনের অনবদ্য অবদানের কথা উল্লেখ করেন।

চুনতির শাহ সাহেব কেবলার দৌহিত্র ও মুতাওয়াল্লী কমিটির সভাপতি মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আযাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ নং প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাস্নী, সীরাত কমিটির প্রধান সমন্বয়কারী মুহাম্মদ ইসমাঈল মানিক, মরহুম শাহ সাহেব কেবলার ঘনিষ্ট সহচর মাওলানা কাজী নাছির উদ্দিন, বিশিষ্ট লেখক ও গবেষক আহমদুল ইসলাম চৌধুরী, চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলান হাফিজুল হক নিজামী, আর্ন্তজাতিক সলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রফেসর ড. মোহাম্মদ ইউনুস, তামাকুমন্ডি লেইন বণিক সমিতির সভাপতি আব্দুল খালেক, মাওলানা মমতাজুর রহমান প্রমুখ।

এতে আরো বক্তব্য রাখেন সমাজসেবক ছাইফুল হুদা ছিদ্দিকী, ব্যবসায়ী নাসিমুল হুদা, শাহ সাহেব (র:) এর দৌহিত্র তৈয়বুল হক বেদার, মাহফিলের সেবক কাসশাফুল হক শেহজাদ, কাজি আরিফুল ইসলাম, মসিহুল আজিম খান, মোহাম্মদ নাঈম প্রমুখ।

এমন ধর্মীয় ভাবগাম্ভির্যপূর্ণ সভায় হেলাল হুমায়ুনকে স্বরণ ও তার মাগফিরাতের জন্য বিশেষ মোনাজাত করায় সীরাত কমিটির প্রতি তাৎক্ষণিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন দৈনিক নয়া দিগন্তের লোহাগাড়া প্রতিনিধি আরফাত হোছাইন বিপ্লব।

সভায় জানানো হয়, আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হওয়া ১৯দিনব্যাপি মাহফিলে এবারের বাজেট করা হয়েছে ১ কেটি ৮৫ লাখ টাকা। প্রতিবছর স্থানীয় লোকজন ছাড়াও পৃথিবীর বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসলমানদের আর্থিক সহযোগিতায় এ মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে।

উল্লেখ্য, মাহফিলে উপস্থিত সকল মুসল্লীর জন্য জিয়াফতের ব্যবস্থা করা হয়। দেশ বিদেশের শীর্ষস্থানীয় আলেমরা এখানে ওয়াজ নসিহত করে থাকেন। পাশ্ববর্তি ভারত ও মিয়ানমার থেকেও মাহফিলে অংশগ্রহণ করার জন্য লোকজন আসে। পুরো আয়োজনে এলাকার সর্বস্তরের মানুষ স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে থাকে।

প্রস্তুতি সভায় বক্তারা সাংবাদিক হেলাল হুমায়ুনকে স্মরণ করলে সভাস্থলে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর অবর্তমানেও দৈনিক নয়া দিগন্ত আগের মতো ঐতিহাসিক এ মাহফিলের সহযোগিতা অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।