অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইউএইতে নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাথে প্রজন্ম বঙ্গবন্ধুর সৌজন্য সাক্ষাৎ

0
.

সংযুক্ত আরব আমিরাতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এর সাথে আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাসে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন “প্রজন্ম বঙ্গবন্ধু” সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

গত সোমবার (২০ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। এই সময় নেতৃবৃন্দ প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তার মধ্যে রয়েছে- করোনা ভাইরাসের আগে যারা দেশে ছুটিতে গেছে তাদের প্রবাসে ফেরা, যারা আমিরাতের কর্মহীন তাদের যোগ্যতা অনুসারে বিভিন্ন কোন্পানীতে কাজের জন্য সহযোগিতা করা, পাসপোর্ট সেবা আরও সহজ করা ও কম খরচে বাংলাদেশ বিমান ভ্রমন সহজ করাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনার হয়।

এ সময় মান্যবর রাষ্ট্রদূতের কাছে প্রবাসে প্রজন্ম বঙ্গবন্ধু’র সাংগঠনিক কার্যক্রম তুলে ধরা হয়।

রাষ্ট্রদূত আবু জাফর ঘন্টাব্যাপী আলোচনা মনোযোগ দিয়ে শোনেন এবং প্রজন্ম বঙ্গবন্ধু’র কার্যক্রমের প্রশংসা করে বলেন- সাংগঠনিক কাজকর্ম চালাতে গিয়ে যাতে স্থানীয় আইন-কানুন বিঘ্নিত না হয় আর প্রবাসে যাতে দেশের ভাবমূর্তি বিনষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সাংগঠনিক মতাদর্শ ভিন্ন থাকলেও প্রবাসে বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ এসময় জাতির পিতাকে নিয়ে প্রজন্ম বঙ্গবন্ধুর উদ্যোগে প্রকাশিত বই “প্রজন্মচিত্তে বঙ্গবন্ধু” ও সাবেক রাষ্ট্রদূত অধ্যক্ষ ওসমান সৱওয়ার আলম চৌধুরীকে নিয়ে “অনন্য ভূবনের মানুষ অধ্যক্ষ ওসমান সৱওয়ার স্মারক গ্রন্থ” বই দুইটি রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরকে উপহার হিসেবে প্রদান করা হয়।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন, দূতাবাসের লেবার কাউন্সিলার আবদুল আলিম মিয়া, দূতালয় প্রধান মোহাম্মদ জোবায়েদ হোসেন, প্রজন্ম বঙ্গবন্ধুর সভাপতি এস এম রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু মনছুর, প্রজন্ম বঙ্গবন্ধুর উপদেষ্টা পরিষদের সদস্য ও ব্যবসায়ী মুক্তিযোদ্ধা জাকের হোসেন, উপদেষ্টা সদস্য ও ব্যবসায়ী আলহাজ্ব নাজিম উদ্দিন ও প্রজন্ম বঙ্গবন্ধুর যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ মিয়া জয় প্রমূখ।  খবর- প্রেসবিজ্ঞপ্তির