অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে ফেসবুকে মানহানিকর পোস্ট, ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা

0
.

বোয়ালখালী(চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর মিথ্যা পোস্ট দেওয়ায় সৌরভ আহমদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গত ২৪জুলাই রাতে এ মামলাটি দায়ের করেন সেকান্দর হোসেন বাবর নামে এক শিক্ষক।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, উপজেলার পোপাদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সৈয়দপুর গ্রামের মো. ইদ্রিছের ছেলে সৌরভ আহমদ নিজের ফেসবুক আইডিতে গত ৬ জুন ওই শিক্ষক নামে মিথ্যা, সম্মানহানিকর, উদ্দেশ্যমূলক পোস্ট দেয়। এতে নানা অশ্লীল, কুরুচিপূর্ণ মন্তব্যও করে সে।

এছাড়া গত ২ ও ২০ জুলাই একই ব্যক্তি ফেসবুকে উপজেলার একটি শিক্ষা প্রতিষ্ঠান নিয়েও বিভ্রান্তিমূলক মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করে যা অভিভাবকদের বিভ্রান্তি করে এবং স্কুলের প্রধান শিক্ষক নিয়ে বাজে ও কুরুচিপপূর্ণ মন্তব্য করেন।

এরপর গত ২১ ও ২৩ জুলাই ওই স্কুলের ফেসবুক পেইজে সৌরভ আহমদ বিভ্রান্তিমূলক তথ্য উপস্থাপন করেন এবং ২২ জুলাই সৈয়দ মোহাম্মদ মঞ্জু নামে একটি আইডিতে তিনি সামাজিক ও রাজনৈতিক মর্যাদা ক্ষুন্ন হয় এমন মিথ্যা ভিত্তিহীন মন্তব্য করে।

এতে ওই শিক্ষক পারিবারিক এবং সামাজিকভাবে হেয়প্রতিপন্নসহ মানহানি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

জানতে চাইলে থানার অফিসার ইনচার্জ মো. আবদুল করিম জানান, সৌরভ আহমদ নামক আইডি ও অন্যান্য উল্লেখিত আইডি থেকে বিভিন্ন পোস্টের স্ক্রীনশর্ট নেওয়া হয়েছে। প্রাথমিক সত্যতা পাওয়ায় থানায় মামলা রেকর্ড করা হয়েছে। আসামী গ্রেপ্তারের অভিযান চলছে।