অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত

0
.

কক্সবাজারে পুলিশের গুলিতে এক সাবেক সেনা কর্মকর্তার মৃত্যু হয়েছে।সিনহা মো. রাশেদ খান। তিনি সেনা বাহিনীর মেজর ছিলেন।
গতকাল শুক্রবার রাতে ‌মে‌রিন ড্রাইভ সড়‌কের বাহারছড়া চেক‌পো‌স্টে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানান, সিনহা মো. রাশেদ খান তার ব্যক্তিগত গা‌ড়ি‌তে ক‌রে অপর একজন স‌ঙ্গীসহ টেকনাফ থে‌কে কক্সবাজার আস‌ছি‌লেন। ‌মে‌রিন ড্রাইভ সড়‌কের বাহারছড়া চেক‌পো‌স্টে পু‌লিশ গা‌ড়ি‌টি থা‌মি‌য়ে তল্লাশি কর‌তে চাই‌লে তিনি বাধা দেন।

এই নি‌য়ে তর্ক বিত‌র্কের একপর্যা‌য়ে সেনা কর্মকর্তা তার কা‌ছে থাকা পিস্তল বের কর‌লে পুলিশ গু‌লি চালায়। এ‌তে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতা‌লে নি‌য়ে ‌গে‌লে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা ক‌রেন। আজ শ‌নিবার সকা‌লে নিহ‌তের ময়নাতদন্ত সম্পন্ন হ‌য়ে‌ছে।

কক্সবাজার সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীন আবদুর রহমান জানান, গতকাল রাত ২টার দিকে টেকনাফ থানা পুলিশ সিনহা মো. রাশেদ খানকে হাসপাতালে নিয়ে আসেন। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে কক্সবাজা‌রের পু‌লিশ সুপার এ‌বিএম মাসুদ হো‌সেন জানান, শাপলাপু‌রের লোকজন ওই গা‌ড়ির আ‌রো‌হীদের ডাকাত স‌ন্দেহ ক‌রে পু‌লিশকে খবর দেয়। এই সম‌য়ে পু‌লিশ চেক‌পো‌স্টে গা‌ড়ি‌টি থামা‌নোর চেষ্টা ক‌রে। কিন্তু গা‌ড়ির আ‌রো‌হীদের একজন তার পিস্তল বের ক‌রে পু‌লিশ‌কে গু‌লি করার চেষ্টা ক‌রে। আত্নরক্ষা‌র্থে পু‌লিশও গু‌লি চালায়। এতে ওই ব্যক্তি মারা যায়।

এস‌পি জানান, গা‌ড়ি‌তে তল্লাশি ক‌রে ৫০টি ইয়াবা, কিছু গাজা এবং দুটি বি‌দেশী ম‌দের বোতল উদ্ধার করা হ‌য়ে‌ছে। এই ঘটনায় দু‌টি মামলা হ‌য়ে‌ছে। দুজন‌কে আটক করা হ‌য়ে‌ছে। পু‌লিশ পিস্তল‌টি জব্দ ক‌রে‌ছে।

নিহত সেনা কর্মকর্তা এক‌টি তথ্যচিত্র ধার‌ণের কা‌জে এক নারী ও অপর তিনজন পুরুষ সঙ্গীসহ গত এক মাস ধ‌রে হিমছ‌ড়ির এক‌টি রেস্টহাউ‌জে অবস্থান কর‌ছি‌লেন বলেও জানান কক্সবাজা‌রের পু‌লিশ সুপার এ‌বিএম মাসুদ হো‌সেন।