শুরা কমিটির সিদ্ধান্ত

রবিবার থেকে হাটহাজারী মাদ্রাসার শিক্ষা কার্যক্রম শুরুর ঘোষণা

0
.

শিক্ষা মন্ত্রণালয়ের নিদের্শে গত বৃহস্পতিবার সন্ধ্যায় এক প্রজ্ঞাপনে দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হলেও আগামীকাল রবিবার (২০ সেপ্টেম্বর) থেকে শিক্ষা কার্যক্রম চালু হবে বলে জানিয়েছে মাদ্রাসার শুরা কমিটি।

শনিবার রাতে এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাদ্রাসার মুখপত্র মাসিক মঈনুল ইসলামের ব্যবস্থাপনা সম্পাদক আব্দুস সবুর সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী’র বর্তমান প্ররিস্থিতি স্বাভাবিক অবস্থায় আছে তাই গত শুক্রবারের ঘোষণা অনুযায়ী দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী’র মাদরাসার ছাত্র-শিক্ষক সবাই সরকারের করোনাকালীন সকল শর্ত মেনে স্বাস্থ্যসম্মত পরিবিশে রবিবার থেকে শিক্ষা কার্যক্রম চলবে। শনিবার শুরাকমিটি পক্ষ হতেও এ ঘোষণা জানানো হয়।

তাই অতি সত্ত্বর মাদরাসা বন্ধের ঘোষণা প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানানো হয়।

শুরা কমিটি বলেন আমরা বাংলাদেশ কারিগরি ও মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক করোনাকালীন শর্ত ভঙ্গের অজুহাত দেখিয়ে শধুমাত্র আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমীয়ার সর্বোবৃহৎ মারকাজ দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা যে বন্ধ ঘোষণা করেছে, তাতে হাজার হাজার ছাত্রের ভবিষ্যত অন্ধকার হয়ে পড়বে।

জাতির এ ক্রান্তি লগ্নে আমরা শিক্ষামন্ত্রনালয়ের কাছে স্ববিনয় আবেদন জানাচ্ছি যে, হাজার হাজার ছাত্রের ভবিষ্যত চিন্তা করে বাংলাদেশ কারিগরি ও মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী বন্ধের ঘোষণা অতি সত্ত্বর প্রত্যাহার করা হোক।
এর আগে মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর শনিবার জানাযা শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত মাদ্রাসার শুরা কমিটির বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য ৩ জনকে পরিচালক নিয়োগ দেয়া হয়।

কোন মন্তব্য নেই