অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আরও ৬৩ জন করোনা রোগী শনাক্ত

0
.

বিগত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১১৩৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬৩ জন। এ নিয়ে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৮৫১৭ জন। এই সময়ের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬ জন। কোন মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন শনাক্তদের মধ্যে নগরে ৪৮ জন এবং উপজেলায় ১৫ জন

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের জানা যায়, ১১৩৩টি নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষা করে ৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৭টি নমুনা পরীক্ষা করে৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৯৬টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭২টি নমুনা পরীক্ষা করে ৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়।

এছাড়াও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪১টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়।