অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আরও ৭৮ জনের করোনা শনাক্ত

0
.

বিগত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯০৮টি নমুনা পরীক্ষায় আরও ৭৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৩৫৫ জন।এইদন করোনা কোন মৃত্যু হয়নি।

আজ বুধবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন এতথ্য জানা যায়। নতুন শনাক্তদের মধ্যে নগরে ৭৩ জন এবং উপজেলায় ৫ জন।

প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে৯০৮টি নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৮টি পরীক্ষায় ৮ জন , বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসল্যাবে ৪৯২টি পরীক্ষায় ১৬জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৪০টি পরীক্ষায় ২১জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯টি পরীক্ষায় ৫জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষায় ৪ জন,ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৯টি নমুনা পরীক্ষা করে ১৯ জন শনাক্ত হয়।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি ৪টি নমুনা পরীক্ষা করে ১জনের করোনা ধরা পড়ে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষায় কেউ শনাক্ত হয়নি।