অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বন্ধের দিন চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে অভিযান: মাস্ক না পরায় দর্শনার্থীদের জরিমানা

0
পতেঙ্গায় অভিযান।

করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে মাস্ক পরাকে বাধ্যতামূলক করার লক্ষ্যে আজ সাপ্তাহিক বন্ধের দিন চট্টগ্রামের বিভিন্ন বিনোদন কেন্দ্রে ভ্রাম্যমান আদালত করেছে জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিষ্ট্রেটগণ।  এসময় মাস্ক পরিধান না করে পর্যটন কেন্দ্র ও পার্কে ঘুরাঘুরি করায় বিভিন্ন ব্যাক্তি অর্থদণ্ড করা হয়েছে।

আজ শুক্রবার (২০ নভেম্বর) ফয়’স লেক, চিড়িয়াখানা, পতেঙ্গা সমুদ্র সৈকত, কাজীর দেউড়ি শিশুপার্ক, ডিসি হিল, শিল্পকলা এলাকায় পৃথক আদালত পরিচালনা করে এসব অর্থদণ্ড করা হয়েছে।

চট্টগ্রাম চিড়িয়াখানা।

জেলা প্রশাসন সুত্রে জানাগেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসানের নেতৃত্বে চট্টগ্রাম চিড়িয়াখানা এলাকায় পরিচালিত অভিযানে ১৯ টি মামলায় ২৭ জনকে ২৮০০ টাকা জরিমানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসেন নেতৃত্বে কাজীর দেউড়ি শিশুপার্ক, ডিসি হিল, শিল্পকলা এলাকায় ১৩টি মামলায় ২১৫০ টাকা জরিমানা এবং পতেঙ্গায় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ১০টি মামলায় ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান জানান, মাস্ক পড়ার জন্য সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও উক্ত বিনোদন কেন্দ্রের দর্শনার্থীরা অনেকেই মাস্ক পড়ছেন না। আবার মাস্ক মুখে থাকলেও মুখ খোলা বা বের করা অবস্থায় রয়েছেন অনেকেই। অভিযানে সর্বমোট ১৯ টি মামলায় ২৭ জনকে ২৮০০ টাকা জরিমানা করা হয়৷ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা এ মোবাইল কোর্টে অংশ নেন৷ জনস্বার্থে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।