অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে মাস্ক না পরায় ৫১টি মামলায় ৬৩জনকে জরিমানা

0
.

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন।

আজ ২৩ নভেম্বর (সোমবার) চট্টগ্রাম মহানগরের কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায়, অলঙ্কার, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে সংলগ্ন এসব অভিযানে মোট ৫১টি মামলায় ৬৩জনকে জরিমানা করেছে মোবাইল কোর্ট।

এ সময় জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ হতে জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসন সুত্রে জানাগেছে, গরীর নতুন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম.আলমগীর।

.

তিনি বলেন, এসময় মাস্ক পরিধান না করায় ১০ টি মামলায় ১১ জনকে ২২০০ টাকা অর্থদণ্ড দেন মোবাইল কোর্ট। ওই এলাকায় ১১০ টি মাস্ক বিতরণ করা হয়।

অন্যদিকে অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম।এসময় গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ১৭০ টি মাস্ক বিতরণ করা হয়। মাস্ক পরিধান না করে বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জন ব্যক্তিকে ১৫২০০ টাকা অর্থদণ্ড দেন পরিচালিত মোবাইল কোর্ট।

এছাড়া চট্টগ্রাম মহানগরের রেলওয়ে সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। এ সময় জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ হতে জনসাধারণের মাঝে বিনামূল্যে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা কালে ১০টি ১৮ জনকে মামলায় ১৬০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।