অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা আগুন দিয়েছে নাসিমন ভবনে

0
.

চট্টগ্রাম নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের নীচ তলায় আগুন দিয়েছে বিক্ষুব্দ ছাত্রদল নেতাকর্মীরা। আজ সোমবার রাত ৮টার দিকে অপরিচিত কিছু যুবক নাসিমন ভবনের সকল ব্যানার পোষ্টার ছিঁড়ে চেয়ার টেবিলে জড়ো করে বিএনপি অফিসে আগুন ধরিয়ে দেয়।  পরে আশেপাশের লোকজন এবং নাসিমন ভবনের বাসিন্দারা আগুন নিভিয়ে ফেলে।

এর আগে রাতে অছাত্র এবং বিবাহিত বিএনপি  ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের (আংশিক কমিটি) বহাল রেখে (সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ জন) ২৭২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রিয় ছাত্রদল।

.

জানাগেছে, সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ চট্টগ্রাম মহানগরীর পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করে। কমিটির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার হওয়ার সঙ্গে সঙ্গেই পদবঞ্চিত এবং অবমূল্যায়িত ছাত্রদল নেতাকর্মীরা দলীয় কার্যালয় নাসিমন ভবনে অগ্নিসংযোগ করে।

সদ্য ঘোষিত গঠিত পূর্ণাঙ্গ কমিটিতে ভাইস প্রেসিডেন্ট  সৌরভ প্রিয় পাল পাঠক ডট নিউজকে জানান, দীর্ঘ ৭ বছর পর অছাত্র এবং বিবাহিতদের বহাল রেখে ছাত্রদলের কমিটি ঘোষণা দিয়েছে। আমরা এ কমিটি মানি না।  এখানে জুনিয়রদের সিনিয়র আর সিনিয়িরদের অবমূল্যায়ন করে জুনিয়র পোস্ট দিয়েছে।  এটা কেউ মানবে না।  আমরা চাই নিয়মিত ছাত্রদের দিয়ে পূর্ণাঙ্গ কমিটি দেয়া হোক।

.

এদিকে বিএনপি অফিসে আগুন দেয়ার বিষয়ে জানতে চাইলে নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর পরই কে বা কারা নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়।  অফিসের বারান্দায় থাকা চেয়ার টেবিল পুড়ে গেছে।

উল্লেখ্য দীর্ঘ ১৮ বছর পর চট্টগ্রাম মহানগর ছাত্রদল একটি পূর্ণাঙ্গ কমিটি পেল তাও অছাত্র এবং বিবাহিত ‍বিএনপি নেতাদের নেতৃত্বে।

২০১৩ সালে ১৩ জুলাই গাজী সিরাজকে সভাপতি (বর্তমানে নগর বিএনপির যুগ্ম সম্পাদক) এবং বেলায়েত হোসেন বুলুকে বর্তমান নগর স্বেচ্ছাসেবক সাধারণ সম্পাদক) সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের নগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় ছাত্রদল।