অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চেক চুরির মামলায় পিবিআই’র জালে ধরা দ. জেলা ছাত্রলীগ নেতা তানভীর

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চেক চুরির মামলায় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও পটিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সাঈদ তানভীর (১৯) কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে নগরীর কোতোয়ালী থানাধীন এসি দত্ত লেইনস্থ লুৎফা আবাসন নামে বাসা থেকে পিবিআই’র একটি টিম তাকে গ্রেফতার করেছে।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানায়, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি আবু সাইদ তানভীর। চট্টগ্রামের ফটিকছড়ী উপজেলার রোসাংগিরী বাড়ির মৃত শফিউল আলম চৌধুরীর পুত্র ওমর ফারুক চৌধুরী পরিবারের সাথে আসা যাওয়ার সুবাধে সর্ম্পক গড়ে উঠে। ২০১৯ সাল থেকে চলতি বছরের জানুয়ারির মধ্যে ওমর ফারুক চৌধুরীর গ্রামের বাড়িতে আবু সাইদ তানভীরসহ আসামিরা ১০/১২ বার যাওয়া আসা করেন। এ সুবাধে তানভীর, ওমর ফারুক চৌধুরীর মানিব্যাগ থেকে স্বাক্ষরযুক্ত তারিখ বিহীন প্রাইম ট্রেডিং করর্পোরেশন ব্যবসা প্রতিষ্ঠানের দুটি চেক চুরি করে নিয়ে যায়।

বিষয়টি জানতে পেরে ফটিকছড়ী থানায় তানভীরসহ কয়েক জনের বিরুদ্ধে গত ২৭ মার্চ অভিযোগ করা হয়। পরে পুলিশের পরামর্শে গত ২২ অক্টোবর চট্টগ্রাম আদালতে মামলা করেন। মামলায় দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাইদ তানভীর হোসেন, জাফর আহমদ, শাহাদাত হোসেন মিনহাজসহ তিনকে আসামি করা হয়।

মামলাটি পিবিআই তদন্তের পর চাজশীট দিলে আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করেন।  এর প্রেক্ষিতে গতকাল বুধবার রাতে নগরীর কোতোয়ালী থানাধীন বাসা থেকে পুলিশ গ্রেফতার করেছে প্রধান আসামি তানভীরকে। তানভীরের বিরুদ্ধে বিভিন্ন সময় পটিয়ার এমপির পরিবারের সদস্যদের নাম অপব্যবহার করে বিভিন্ন জনকে হুমকি দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মামলাটি প্রথমে ফটিকছড়ী থানার এস আই দেলোয়ার হোসেন তদন্ত করে পরে পিবিইকে দায়িত্ব দেন। পিবিআই পরিদর্শক মোজাম্মেল হোসেন তদন্তের প্রেক্ষিতে ঘটনার সত্যতা পান। আদালত উক্ত মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করলে পিবিআই পুলিশ ছাত্রলীগ নেতা তানভীরকে গ্রেফতার করেন।

এ ব্যাপারে মামলার বাদী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ফারুক চৌধুরী বলেন, তানভীর চেকগুলো চুরি করে নিয়ে যাওয়ার পর যখন থানায় অভিযোগ করি এবং মিমাংসার চেষ্ঠাও করি। চেকগুলো ফেরত চাইলে বিভিন্নভাবে হুমকি দেয়।