অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গুলি করে হত্যা: মাছ কাদেরসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা

0
.

চসিক নির্বাচনকে কেন্দ্র করে গুলি করে আওয়ামী লীগ কর্মীকে হত্যার ঘটনায় নগরীর ২৮ নং পাঠানটুলি ওয়ার্ডের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী  আবদুল কাদের প্রকাশ মাছ কাদেরকে প্রধান আসামী করে ৪০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আজ বুধবার (১৩ জানুয়ারি) সকালে নিহত আজগর আলী বাবুল সর্দারের ছেলে সেজান মাহমুদ সেতু বাদী হয়ে ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।  এতে ১৩ জনের নাম উল্লেখ্য করা হলেও বাকীদের অজ্ঞাত আসামী হিসেবে উল্লেখ করা হয়েছে।

ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ (ওসি) সুদীপ কুমার দাশ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মামলা গোয়েন্দা পুলিশ তদন্ত করবে।

মামলার উল্লেখিত আসামিরা হলেন- মো. আবদুল কাদের (৫০), হেলাল উদ্দিন প্রকাশ হেলাল (৪০), ওবাইদুল করিম মিন্টু (৪৫), আবদুল ওয়াদুদ রিপন (৪২), আবদুর রহিম রাজু (৪৫), আসাদ রায়হান (৩৫), আলাউদ্দিন আলো (৩৫), ইমরান হোসেন ডলার (২৪), দিদার উল্লাহ (৪৮), সালাউদ্দিন সরকার (৪৫), দেলোয়ার রশিদ (৪২), মো. আলমগীর (৪৫) ও আবদুন নবী (৪৭)।

এর আগে পোষ্টার ছেঁড়াকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে নগরীর আগ্রাবাদ ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও ‘বিদ্রোহী’ প্রার্থী এবং সাবেক কাউন্সিলর মো. আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেওয়া হলে মো. আজগর আলী বাবুল প্রকাশ বাবুল সর্দার (৫২) নামে একজন মারা যান। তিনি একই এলাকার মৃত নজির আহমদের ছেলে এবং আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক।

এ ঘটনার পর রাতভর পুলিশ অভিযান চালিয়ে বিদ্রোহী কাউন্সিল প্রার্থী মাছ কাদেরসহ তার ২৫ সমর্থককে গ্রেফতার করেছে।

আগামী ২৭ জানুয়ারী চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।