অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

স্ত্রী-সন্তান খুনের দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

0
fasi2
.

নোয়াখালীতে স্ত্রী-সন্তান খুনের দায়ে স্বামীসহ দুই জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন নিহত গৃহবধূ রুমা আক্তারের স্বামী মোর্শেদ আলম (৩৭) ও তার বন্ধু রুবেল (২৯)।

একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি রুবেল আদালতে উপস্থিত ছিলেন।

রোববার বিকেলে নোয়াখালী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা তারিক আহমদ এ রায় দেন।

দুইজনের মৃত্যুদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট এটিএম মহিব উল্যাহ্।

মোর্শেদ আলম লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার মুক্তারামপুর গ্রামের আবুল কালামের ছেলে। রুবেল একই গ্রামের শুক্কুর মিয়ার ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৫ আগস্ট নোয়াখালীর গুডহিল হাসপাতালের (প্রাইভেট) একটি কেবিনে স্ত্রী রুমা আক্তার ও তিন বছরের সন্তান আপনকে হত্যা করে মোর্শেদ আলম। এ সময় তাকে সহযোগিতা করে তার বন্ধু রুবেল। দুই জনকে হত্যার পর হত্যাকারীরা পালিয়ে যায়। এ ঘনায় ওই দিন হাসপাতালের মালিক ডা. আবদুল হাই সুধারাম মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশ দুই আসামিকে গ্রেপ্তার করলেও মোর্শেদ পুলিশি হেফাজত থেকে পালিয়ে যায়। তবে গ্রেপ্তারের পর থেকে জেল হাজতে ছিল অপর আসামি রুবেল।

সূত্র জানায়, পুলিশ তদন্ত শেষে ওই হত্যাকাণ্ডের সঙ্গে মোর্শেদ ও রুবেলর সম্পৃক্ততার কথা উল্লেখ করে একই বছরের অক্টোবর মাসের ১০ তারিখ আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত আসামি, পুলিশ ও সাক্ষীদের পরীক্ষা নিরীক্ষা শেষে আজ মৃত্যুদণ্ডের এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্র পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন সরকারি কৌঁসুলি এটিএম মহিব উল্যাহ্ এবং আসামি পক্ষে অংশ নেন বেলায়েত হোসেন জসিম।