অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আওয়ামী লীগের এমপি বদি জামিনে মুক্ত

3
mp-bodi_1
.

কক্সবাজার-৪ আসনের (উখিয়া-টেকনাফ) সংসদ সদস্য আবদুর রহমান বদি জামিনে মুক্তি পেয়েছেন। রোববার রাত পৌনে ৯টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে জামিনে মুক্তি পান তিনি।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার নাশির আহমেদ জানান, আব্দুর রহমান বদি জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছার পর যাচাই-বাছাই শেষে রাত পৌনে ৯টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

এর আগে গত ১৭ নভেম্বর এমপি বদিকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক। গত ১৬ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ এমপি বদিকে ৬ মাসের জামিন দেন। তার আগে ১০ নভেম্বর নিম্ন আদালতের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন এমপি বদি। একইসঙ্গে জামিন আবেদনও করেন তিনি।

গত ২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমদ জমাদার সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে ৩ বছরের কারাদণ্ড দেন। একইসঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাস কারাদণ্ড দেয়া হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে এমপি বদির বিরুদ্ধে ২০১৪ সালের ২১ আগস্ট  রমনা থানায় অভিযোগপত্র দেয় দুদক। এতে বলা হয়, সার্বিক তদন্তে আবদুর রহমান বদি তার জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এছাড়া ২০০৮ ও ২০১৩ সালে নির্বাচন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণী পর্যালোচনায় দেখা গেছে, তার সম্পদের পরিমাণ ৩৫১ গুণ বৃদ্ধি পেয়েছে।

৩ মন্তব্য
  1. Mohi Uddin Maaenterprise বলেছেন

    ইয়াবার প্যাকেট দিয়ে মালা হয় কি?

  2. Amzad Hossain বলেছেন

    আমাদের দেশের পন্ডিতেরা বলে আইনের চোখে সবাই সমান মাহমুদুর রহমানের জামিন হয়েছে 30 অক্টোবর আজও বের হতে পারেনি।

  3. Rich Dilshat Dia বলেছেন

    বাবার আব্বা ছাড়া পায় আর কেউ কেউ বিনাবিচারে কারাগারে দেড় যুগ কাতরায়,,, হায়রে আইন !