সৌদি আরবে আগুনে পুড়ে লোহাগাড়ার দুই ভাইসহ ৭ জন নিহত

0
.

সৌদি আরবের মদিনায় এলাকায় একটি সোফা কারখানার আগুনে দুই ভাইসহ ৭ বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। সৌদি আরবের স্থানীয় সময় বুধবার মধ্যরাতে মদিনার আল মনোয়ারায় উহুদ পাহাড়ের কাছে মদিনা আল-খলিল এলাকায় সোফা কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের সবার বাড়ি চট্টগ্রাম ও কক্সবাজারে বলে নিশ্চিত করেছে দূতাবাস।

নিহতদের মধ্যে চট্টগ্রাম জেলা লোহাগাড়া থানার দুই আপন ভাইসহ ৩ জন, কক্সবাজার জেলার মহেশখালী ৩ জন,ও রামুর একজন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

.

সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাস নিহতদের ৫ জনের পরিচয় নিশ্চিত করেছেন। তারা হলেন- চট্টগ্রামের লোহাগাড়ার সাম্বিরপাড়া, ৯নং ওয়ার্ডের বাসিন্দা সুলতান আহমদের ছেলে মিজানুর রহমান ও আরাফাত হোসেন মানিক, কক্সবাজারের মহেশখালীর কুতুবজম এলাকার জালাল আহদের ছেলে ইসহাক মিয়া, একই এলাকার কবির আহমদের ছেলে আব্দুল আযিয, ও আবু গফুরের ছেলে মো. রফিক উদ্দিন। দুতাবাসের কাউন্সেলর (শ্রম) আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানাগেছে।

এ ব্যাপারে জানতে চাইলে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আহসান হাবিব জিতু বলেন, লোহাগাড়ার কোন বাসিন্দা সৌদী আরবে মারা যাওয়ার বিষয়টি আমি জানি না। আপনার কাছ থেকে শুনলাম। অফিসিয়ালি এখনো আমাকে কোন তথ্য জানানো হয়নি। আমি খবর নিচ্ছি।

কোন মন্তব্য নেই