অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

0
.

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় বেলাল উদ্দিন (৪৮) নামের এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার রাত ৯টার দিকে উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের তৈয়ারপাড়া এলাকায় তাকে কুপিয়ে আহত করার পর রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়ার পর তার মৃত্যু হয়।

নিহত মো. বেলাল খাগরিয়ার মোহাম্মদ খালীর হাকিম আলী বাপের বাড়ির মৃত আব্দুল করিমের ছেলে। তিনি খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ব্যবসা করতেন। তিনি সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন- ‘খাগরিয়ায় আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাতের খবর পেয়েই আমরা ঘটনাস্থলে যাই। এরই মধ্যে এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।’

খাগরিয়া ইউনিয়ন যুবলীগ নেতা হাছান মাহামুদ জানান, বেলাল স্থানীয় বাজার থেকে বাড়িতে ফেরার সময় তৈয়ারপাড়া এলাকায় পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা ১০ থেকে ১২ জন সন্ত্রাসী তার গতিরোধ করে। এরপর তাঁকে উপর্যুপরি কুপিয়ে ও ছুরিকাঘাত করে। বেলালের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে বেলালকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে দোহাজারী পৌরসভার ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তাঁকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।