অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মামুনুল হকের ভণ্ড নেতৃত্ব মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থীদের ত্যাগ করা উচিত : তথ্যমন্ত্রী

0
.

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে নষ্ট ও ভণ্ড বলে উল্লেখ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থীদের উচিত হবে এমন ভণ্ড নেতৃত্ব ত্যাগ করা। আজ রোববার সচিবালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, এরা ইসলামকে নিজের স্বার্থে ব্যবহার করে। হেফাজতের মামুনুল হক আল্লাহর কসম খেয়ে বলেছেন মেয়েটি তার দ্বিতীয় স্ত্রী। আবার তার বিবাহিত স্ত্রীকে বলছেন এটা তার স্ত্রী না। এরকম একজনকে হেফাজতের সমর্থকরা নেতা হিসেবে মানেন এটা খুবই দুঃখজনক।

মামুনুলের সমালোচনা করে মন্ত্রী বলেন, এই লোকটি চিৎকার করে ফতোয়া দেয়, সরকারের বিরুদ্ধে গরম গরম বক্তব্য দেয়, কিন্তু নিজের জীবনকে ইসলামসম্মতভাবে পরিচালিত করে না। গতকালের এই ঘটনা দেখার পর হেফাজতের কর্মীদের কেমন লেগেছে জানি না, তবে আমি ভীষণ লজ্জা পেয়েছি।

তিনি বলেন, এই ঘটনার পর মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের উচিত হবে এমন ভণ্ড নেতৃত্ব ত্যাগ করা। এতদিন যার কথায় তারা মাদরাসা থেকে বেরিয়ে এসেছে, ইসলামের সত্যিকারের হেফাজত করতে চাইলে এবার এমন ভণ্ড নেতৃত্বকে ত্যাগ করতে হবে।