অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিডিএ’র চেয়ারম্যান পদে আরও ৩ বছর থাকছেন জহিরুল আলম দোভাষ

0
.

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান পদে বহাল থাকেছন আওয়ামী নেতা এম জহিরুল আলম দোভাষ। সরকার তার চেয়ারম্যান পদে মেয়াদ ফের তিন বছরের জন্য বাড়িয়েছে। বৃদ্ধির একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপণ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের উপসচিব মো. আলিউর রহমানের স্বাক্ষর করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ধারা ৭ (১) এবং ৭৯২) অনুযায়ী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োজিত জনাব এম জহিরুল আলম দোভাষকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ২৪ এপ্রিল ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ৩ বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো।

গত তিন বছর আগে চেয়ারম্যান নিয়োগ পেয়ে সিডিএর দৃশ্যমান তেমন কিছু উন্নয়ন কর্মকাণ্ড করতে না পারলেও ফের তাকে

আরও তিন বছরের জন্য নিয়োগ দেয়া চট্টগ্রাম নগরবাসীর মধ্যে সমালোচনা চলছে।

প্রবীণ আওয়ামী লীগ নেতা জানে আলম দোভাষের জ্যেষ্ঠ সন্তান জহিরুল আলম দোভাষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে চার মেয়াদে কাউন্সিলর ছিলেন (১৯৯৪-২০১৫)। সর্বশেষ ২০১৫ সালের সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে অংশ নিয়ে পরাজিত হন তিনি। এছাড়াও তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিনিধি হিসেবে সিডিএ’র বোর্ড মেম্বারের দায়িত্ব পালন করেছেন একাধিকবার।২০১৯ সালের ৩ মার্চ চুক্তিভিত্তিক তিন বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন।