অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইলিয়াস আলী গুম ইস্যুতে বক্তব্যের ব্যাখ্যা চেয়ে মির্জা আব্বাসকে বিএনপি’র শোকজ

0
.

নিখোঁজ ইলিয়াস আলীকে সরকার গুম করেনি” বলে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বক্তব্য বিষয়ে ব্যাখ্যা চেয়ে শোকজ করেছে বিএনপি।

বৃহস্পতিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত চিঠি তার কাছে পৌঁছানো হয়েছে। বিএনপির একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ বিষয়ে কেউ কোন কথা বলেননি।

জানা যায়, এম ইলিয়াস আলী নিখোঁজের ৯ বছর উপলক্ষে গত শনিবার এক ভার্চুয়াল আলোচনা সভায় দেয়া বক্তব্যের ব্যাখ্যা জানতে চিঠি দেয়া হয়েছে মির্জা আব্বাসকে। বৃহস্পতিবার চিঠি ইস্যু করা হয়। আজই তার কাছে এ চিঠি পৌঁছানোর কথা রয়েছে। এ বিষয়ে মির্জা আব্বাসের বক্তব্য পাওয়া যায়নি।

গত ১৭ এপ্রিল দুপুরে সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মেলনী-ঢাকার উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা আব্বাস বলেন, ইলিয়াস গুমের পেছনে আমাদের দলের যারা জাড়িত রয়েছে তাদেরকেও চিহ্নিত করার ব্যবস্থা করেন প্লিজ। এদেরকে অনেকেই চেনেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন তাকে। সেই বিষধর সাপগুলো এখনও আমাদের দলে রয়ে গেছে। যদি এদেরকে দল থেকে বিতাড়িত করতে না পারি, সামনে যাওয়া যাবে না।

অবশ্য পরেরদিন রোববার (১৮ এপ্রিল) দুপুরে সুর পাল্টিয়ে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস বলেন, কাটপিস করে ইচ্ছেমতো আমার বক্তব্যকে ব্যবহার করা হয়েছে। কী কারণে করা হয়েছে আমি জানি না। এমন কোনো কথা বলিনি, যার জন্য আমাকে বিব্রত হতে হবে। সরকার বা আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করেনি- এমন কথা আমি বলিনি। আমার কথা বিকৃত করে লেখা হয়েছে।