অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মা ও শিশু হাসপাতালের রোগীদের ফ্রি যাত্রীসেবা দিতে ৫টি সিএনজি দিলেন যুবলীগ নেতা

0
.

ক‌রোনাকালীন সময়ে এবং মহামারী লকডাউ‌নে প‌রিবহণ সংক‌টে বিপা‌কে পড়া রোগী‌দের জন্য ২৪ ঘন্টা ফ্রি যাত্রী সেব‌া দিতে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল‌‌কে ৫টি সিএন‌জি হস্তানান্ত‌র করেছেন আওয়ামী যুবলীগের কেন্দ্রিয় নেতা ও চট্টগ্রা‌মের যুব সংগঠক মোঃ ফ‌সিউল আলম রিয়াদ।

গত ১০ দিন আগে এ ৫টি সিএনজি যাত্রী সেবা দিয়ে আসলেও গতকাল ৪মে মঙ্গলবার বিকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চত্ত্ব‌রে উ‌দ্বোধন অনুষ্ঠানের আ‌য়োজন করা হয়।

উ‌দ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপ‌তি আলহাজ্ব আলতাফ হো‌সেন চৌধুরী বাচ্চু। উ‌দ্বোধক হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনিবাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপ‌তি আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ মোর্শেদ হো‌সেন, বি‌শেষ অ‌তি‌থি হিসে‌বে উপ‌স্থিত ছি‌লেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌লের ক‌রোনা ইউ‌নিটের প্র‌তিষ্ঠাকালীন উপ‌দেষ্টা এবং করোনা ম্যানেজমেন্ট সেলের ভাইস চেয়ারম্যান ই‌ঞ্জি‌নিয়ার মো: জা‌বেদ আবছার চৌধুরী, হাসপাতা‌ল কার্যনিবাহী কমিটির সদস্য মোহাম্মদ ছ‌গির ও বি‌শিষ্ট কলা‌মিষ্ট সাংবা‌দিক মুহাম্মদ ম‌হিউ‌দ্দিন।

.

প্রধান অ‌তি‌থির বক্তব্য আলহাজ্ব আলতাফ হো‌সেন চৌধুরী বাচ্চু ব‌লেন বঙ্গবন্ধুর কন্যা জন‌নেত্রী শেখ হা‌সিনার নি‌র্দে‌শে যুবলীগ ক‌র্মিরা বি‌ভিন্ন মানব‌সেবায় এ‌গি‌য়ে এ‌সে‌ছে। মানু‌ষ মানু‌ষের জন্য এই সেবার ব্রত নি‌য়ে ক‌রোনা সংক‌টে এধর‌ণের উ‌দ্যো‌গ নেওয়ার জন্য ফসিউল আলম রিয়াদকে ধন্যবাদ জানান।

উ‌দ্বোধকের বক্তব্যে আলহাজ্ব সৈয়দ মো: মোরশেদ হো‌সেন ব‌লেন প্রধানমন্ত্রীর ঐকা‌ন্তিক প্র‌চেষ্টায় আজ‌কে বাংলা‌দে‌শে ক‌রোনা মহামারী নিয়ন্ত্রণের ম‌ধ্যে র‌য়ে‌ছে। সরকার প্রধা‌নের ঘো‌ষিত বি‌ভিন্ন কর্মসূ‌চি যুবলী‌গের ক‌র্মিরা পালন ক‌রে যা‌চ্ছে। ক‌রোনার এই ক্রা‌ন্তিল‌গ্নে যুবলীগ ক‌র্মির এমন উ‌দ্যো‌গ নিঃস‌ন্দেহ এক‌টি মহৎ কাজ।

ই‌ঞ্জি‌নিয়ার মো: জা‌বেদ আবছার চৌধুরী ব‌লেন ক‌রোনা দু‌র্যো‌গে এ ধর‌ণের মান‌বিক সেবাগু‌লো ই‌তিহা‌সে মাইল পলক হ‌য়ে থাক‌বে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নি‌র্দেশ বাস্তবায়ন করার ল‌ক্ষ্যে যুবলী‌গ ক‌র্মিরা যে ভা‌বে অসহায় মানু‌ষের পা‌শে র‌য়ে‌ছে তা‌ স‌ত্যিই বিরল, পাশাপা‌শি সমা‌জের বিত্তবানরা য‌দি এধর‌ণের মান‌বিক কা‌জে এ‌গি‌য়ে আসে তাহ‌লে মহামারীতে জনদু‌র্ভে‌াগ কিছুটা লাগব হ‌বে। তি‌নি আরও ব‌লেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল বর্তমা‌নে ৩৫ টি আই‌সিও ও ১৫০ এর অ‌ধিক সংখ্যক বেড নি‌য়ে ক‌রোনা চি‌কিৎসা সেবা চা‌লি‌য়ে যাচ্ছে। ক‌রোনা দু‌র্যো‌গে স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে চলার জন্য সকলের প্র‌তিও আহ্বান জানন।

মা ও শিশু হাসপাতালের রোগীদের বাসা হতে হাসপাতাল এবং হাসপাতাল হতে বাসায় ফ্রি সেবা গ্রহণ করার জন্য নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে 01819-822443।