অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদা জিয়ার কোনো অনভিপ্রেত ঘটনা ঘটলে এর দায় সরকারকেই নিতে হবে

0
.

বিএনপি’র কেন্দ্রীয় তথ্য ও গবেষনা বিষয়ক সহ সম্পাদক কাদের গণি চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান এবং খালেদা জিয়ার হাত ধরেই বাংলাদেশের মানুষ গণতন্ত্রের স্বাদ পেয়েছে। স্বাধীনতার পরবর্তী সময়ে চতুর্থ সংশোধনীর মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। এখন আবার গণতন্ত্রকে নির্বাসনে পাঠানো হয়েছে।

তিনি (৮মে) শনিবার বিকেলে ফটিকছড়ি উপজেলার লেলাং ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কাদের গণি বলেন, বাংলাদেশে গণতন্ত্রের অর্থনৈতিক অগ্রগতি এসেছে জিয়ার হাত ধরে। দূরদৃষ্টি সম্পন্ন রাজনীতিক জিয়াউর রহমানের প্রচেষ্ঠায় বাংলাদেশে গার্মেন্টস শিল্পের বিকাশ ঘটেছিল। জিয়ার আমলেই লক্ষ লক্ষ শ্রমিককে বিদেশে পাঠানো হয়েছিল।

এখন ১৭০টি দেশে প্রায় ৯০ লাখ প্রবাসী বাংলাদেশী কাজ করছে। গার্মেন্টস শ্রমিক এবং প্রবাসী শ্রমিকদের কষ্টে অর্জিত রেমিটেন্স বাংলাদেশের অর্থনীতির চাকাকে ঘুড়িয়ে দিয়েছেন। সবুজ বিপ্লব জিয়াই করেছিলেন। তলাবিহীন ঝুড়ির বাংলাদেশকে তিনিই খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন।

কাদের গণি অসুস্থ বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার অনুমতি না দিয়ে সরকার নানা তালবাহানা শুরু করেছে মন্তব্য করে আরও বলেন- পবিত্র রমজান মাসেও সরকার দেশের আলেম-ওলামাদের ঘরে থাকতে দিচ্ছেনা। অপরাধ করলে কয়েকজন করেছে, সবাইতো অপরাধ করেনি। আলেম-ওলামাদের উপর নির্যাতন-নিপীড়ন বন্ধ করুন, না হয় বাংলাদেশের মানুষ আপনাদের রুখে দাঁড়াবে।

উপজেলা বিএনপি নেতা মোহাম্মদ সরোয়ার হোসেনের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন-উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জহির আজম খাঁন। বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা শওকত উল্লাহ,উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক এস এম মুরাদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার মফিজ,শফিউল আজম প্রমুখ।

অপর দিকে উপজেলা যুবদল নেতা ডা. মুহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া ও ইফতার মাহফিলে বক্তব্য রাখেন- উপজেলা যুবদলের আহবায়ক মোরশেদ হাজারী,সদস্য সচিব মাহমুদুল হাসান দিলু, বিএনপি নেতা মাহবুবুল আলম, নুরুল হুদা, রায়হানুল আনোয়ার রাহি, ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল মামুন,আসিফ উদ্দিন, ইব্রাহিম, শহিদুল ইসলাম, মঈন উল্লাহ উজ্জ্বল, এস এম লোকমান প্রমুখ।