বৃহত্তর চট্টগ্রামে ২৪ ঘন্টার পরিবহণ ধর্মঘট চলছে

0
strike
.

বৃহত্তর চট্টগ্রামের ৫ জেলায় দুর পাল্লার পরিবহণ চলাচল বন্ধ রয়েছে। ৯দফা দাবীতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে আজ মঙ্গলবার ভোর থেকে এ পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘটের কারণে চট্টগ্রাম মহানগরী বহদ্দার হাট বাস টার্মিনাল, কদমতলী বাস টার্মিনাল, মাদারবাড়ি শুভপুর বাস স্টেশন, অক্সিজেন বাস স্টেশন, সিনেমা প্যালেস, গরীবুল্লাহ শাহ স্টেশন থেকে দুর পাল্লার কোন বাস ছেড়ে যাচ্ছে না বলে জানান পরিবহণ শ্রমিকরা।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন জানায়, চট্টগ্রাম আন্তঃজেলা রোড, উত্তর চট্টগ্রামের জন্য বাস, কোস, ট্রাক, প্রাইমোভার ট্রেইলার টার্মিনাল নির্মাণ, পুলিশের হয়রানী ও নির্যাতন বন্ধ, চট্টগ্রাম মহানগরীতে বাস, মিনিবাস, হিউম্যান হলার, অটোরিকশা, অটোটেম্পো পার্কিং স্পোট নির্ধারণ, সরকার কর্তৃক ঘোষিত শ্রমিক কল্যাণ তহবিলের টাকা সহজ পদ্ধতিতে প্রাপ্তি নিশ্চিতকরণ, ২০১৩ সালের ১৩ই মার্চ তৎকালীন যোগাযোগ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ও ৯এপ্রিল ২০১৩ চট্টগ্রাম বি.আর.টি.এ এর সার্কুলারের মাধ্যমে ঘোষণাকৃত ৪ হাজার অটোরিকশার অবিলম্বে রেজিষ্ট্রেশন প্রদান, সন্ত্রাসী কায়দায় সড়ক পরিবহন শ্রমিক সংগঠন দখল করার পায়তারা বন্ধ, বিআরটিএ ও চট্টগ্রাম বিভাগীয় যুগ্ম শ্রম পরিচালক দপ্তরের দুর্নীতি ও অব্যবস্থাপনা প্রতিবাদ সহ ৯দফা দাবীতে আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। চলবে আগামীকাল বুধবার ভোট ৬ টা পর্যন্ত।

ফেডারেশনের আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা পাঠক ডট নিউজকে জানান, ভোর থেকে শান্তিপূর্ণভাবে ধর্মঘট চলছে। এখনো পর্যন্ত কোন ধরণের অপ্রীতিকর কোন কিছু হয় নি। শ্রমিকরা স্বত:স্ফুতভাবে যানবাহন বন্ধ রেখে ধর্মঘট পালন করছে।

 

কোন মন্তব্য নেই