অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া মোবাইল ফোন ৪ দিনেও উদ্ধার নেই

0
.

পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া মোবাইল ফোনটি এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ। এ নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বললেন, এটা নিত্যদিনের ঘটনা। তবে তা সামগ্রিক চিত্র নয় বলে দাবি করেন তিনি। ঘটনাটিকে দুঃখজনক মন্তব্য করে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ছেড়ে দিয়েছেন তিনি। পুলিশও গুরুত্ব সহকারে চেষ্টা করছে মোবাইল ফোনটি উদ্ধারের।

রবিবার (৩০ মে) সন্ধ্যায় পরিকল্পনা কমিশন থেকে বিজয় সরণির দিকে যাওয়ার রাস্তায় সিগন্যালে দাঁড়িয়ে ছিলো পরিকল্পনামন্ত্রীর গাড়ি। মন্ত্রীর হাতে থাকা মোবাইল ফোন খোলা জানালা দিয়ে থাবা মেরে নিয়ে যায় এক দুর্বৃত্ত। মন্ত্রীর গানম্যান নেমে ধাওয়া করলেও ধরতে পারেননি তাকে।

সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির নিয়মিত বৈঠকের পর সাংবাদিকদের সাথে কথা বলার সময় কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেন।

তিনি বলেন, ‘মন্ত্রীরটা নিতে যদি সাহস পায় তাহলে সাধারণ মানুষের অবস্থা কি। নিঃসন্দেহে এটা উদ্বেগের কথা। কিন্তু আমরা সকলের জন্যই উৎকণ্ঠিত, এখন রাস্তায় ছিনতাই একেবারেই হচ্ছেনা এমনটা না। হচ্ছে ও প্রতিকারের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। যত ক্রাইম হচ্ছে, সবগুলো ডিটেক্ট হচ্ছে।’ কাফরুল থানায় সাধারণ ডায়রি করার পর মোবাইল ফোন সেটটি উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

কাফরুল থানার ওসি সেলিমুজ্জামান বলেন, ‘আমরা সর্বাত্মক চেষ্টা করছি উদ্ধারের জন্য। সর্বদিক দিয়েই ডিবি, পুলিশ, সিআইডি সবাই কাজ করছে।’

মন্ত্রীর মোবাইল ছিনিয়ে নেওয়ার পর পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।