অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আসলাম চৌধুরীকে ৫ দিনের রিমান্ড চায় সিআইডি

0
.

কারাগারে বন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে একটি নাশকতা মামলায় ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে সিআইডি।

২০১৫ সালের নাশকতার অভিযোগে নগরীর আকবর শাহ থানায় এ মামলা দায়ের করা হয়।

আজ সোমবার (৭ জুন) সিআইডির পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার ভার্চুয়াল আদালতে রিমান্ডের এ আবেদন করা হয়। আদালত আগামী ১০ জুন শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন।

এর আগে গতকাল রবিবার সিআইডি ২০১৫ সালের ১ফেব্রুয়ারি আকবরশাহ থানার দায়ের করা মামলায় আসলাম চৌধুরীকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করে। আদালত তাকে সেই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডি চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার শাহ নেওয়াজ খালেদ।

নাশকতা ও গাড়ি পোড়ানোর অভিযোগে রাজধানীর কোতোয়ালী ও শাহবাগ থানার দুই মামলায় গত ৩০ মে আসলাম চৌধুরীকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে গতকাল ৬ মে রবিবার সেই আদেশ স্থগিত করে আপিল বিভাগ। একই সঙ্গে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলে ২০ জুন পরবর্তী দিন রেখেছেন আদালত।

ভারতে গিয়ে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার সঙ্গে ‘সরকার উৎখাতের’ জন্য আলোচনা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০১৬ সালে দিল্লি ও আগ্রার তাজমহল এলাকায় ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান লিকুদপার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানে দেখা-সাক্ষাতের বেশ কিছু ছবি প্রকাশিত হলে দেশ-বিদেশে তোলপাড় হয়।

পরে ২০১৬ সালের ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। এ ঘটনায় রাষ্ট্রদ্রোহ মামলায় আসামি হয়ে কারাগারে আছেন এ বিএনপি নেতা। যদিও সে মামলায় বর্তমানে তিনি উচ্চ আদালত থেকে জামিনে আছেন।