অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনাকালীন ভার্চুয়ালের মাধ্যমে আদালতের কার্যক্রম চালু করা হউক: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, করোনার জন্য আদালত ভবন সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ এলাকা। তাই করোনাকালীন সময়ে ভার্চুয়াল এর মাধ্যমে আদালতের কার্যক্রম চালু করা হউক। সারাদেশব্যাপী করোনার সংক্রমণ অতি দ্রুত বেড়ে যাচ্ছে। আদালতে হাজির হয়ে জামিন শুনানি ও হাজিরা দেওয়ার সরকারি নির্দেশনার কারণে বিভিন্ন জেলা থেকে আদালতে এসে হাজিরা এবং জামিন শুনানিতে অংশ গ্রহণ করছে মানুষ। এতে চট্টগ্রামবাসীকে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকিতে ফেলে দিচ্ছে।

তিনি আজ  বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে চট্টগ্রাম আদালতে জামিন শুনানির হাজিরা শেষে কোর্ট চত্বরে উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন-ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সকল জামিন শুনানি ও আগাম জামিন পরিচালনা করলে মামলার জটলা থেকে সাধারণ মানুষ রক্ষা পাবে এবং অন্যদিকে করোনা সংক্রমণ থেকেও রক্ষা পাবে। করোনা দিন দিন বেড়ে যাচ্ছে তাই সামাজিক দূরত্ব বজায় রেখে নিজেকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

.

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক পরিসংখ্যানে দেখা যাচ্ছে একটা সার্জিক্যাল মাস্ক এর দাম ৩৬৫ টাকা, একটা k-95 মাস্ক এর দাম প্রায় ৫০০ টাকা। এতে বুঝা যায় দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের লালন -পালন করছে সরকার। স্বাস্থ্য মন্ত্রণালয় একটি দুর্নীতিগ্রস্ত মন্ত্রণালয়ের পরিণত হয়েছে। সর্ব ক্ষেত্রে দুর্নীতি দুর্নীতি।

এসময় আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট সৈয়দুল আমিন, অ্যাডভোকেট আবদুল মান্নান, অ্যাডভোকেট মোঃ আলাউদ্দিন, এডভোকেট নেজাম উদ্দিন, এডভোকেট মাহবুবুল আলম মারুফ, বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মনিরুজ্জামান টিটু, মোহাম্মদ হাফিজ, আসাদুর রহমান টিপুসহ প্রমুখ নেতৃবৃন্দ।