অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে লকডাউনে বিয়ের অনুষ্ঠান: গুনতে হলো ২০ হাজার টাকা

0
.

জেলার সীতাকুণ্ডে করোনার সংক্রমণ রোধে প্রদত্ত নিষেধাজ্ঞা অমান্য করে বিবাহোত্তর বৌভাত অনুষ্ঠান আয়োজন করায় বর ও কমিউনিটি সেন্টারকে জরিমানা করা হলো ২০ হাজার টাকা জরিমানা।

আজ বুধবার দুপুরে উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের দক্ষিণ ফেদাই নগর এলাকায় এ এ অভিযান চালায় স্থানীয় প্রশাসন।

জানা গেছে, বারৈয়াঢালা ইউনিয়নের দক্ষিণ ফেদাই নগর এলাকার সুজন চন্দ্র নাথের বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করে রাখী কমিউনিটি সেন্টারে। সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বিবাহোত্তর অনুষ্ঠান আয়োজনের খবর পেয়ে ক্লাবে হাজির হন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন।

এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বর সুজন চন্দ্র নাথকে ১০ হাজার টাকা এবং অনুষ্ঠান আয়োজনের জন্য হলরুম ভাড়া দেওয়ায় রাখী কমিউনিটি সেন্টারের মালিক হোসেন আলী ভূইয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন পাঠক ডট নিউজকে বলেন, ‘করোনার সংক্রমণ এ উপজেলায় দিন দিন বেড়ে যাওয়ায় সার্বিক বিবেচনা করে বিভিন্ন জনসমাগম, সামাজিক অনুষ্ঠান বন্ধের জন্য ঘোষণা করে সরকার। এই ঘোষণা ও নিষেধাজ্ঞা অমান্য করে রাখী কমিউনিটি সেন্টারটি বিয়ের আয়োজন করছিল। খবর পেয়েই সেখানে গিয়ে উক্ত কমিউনিটি সেন্টারকে ১০ হাজার টাকা এবং অনুষ্ঠান আয়োজনকারী বরকে ১০ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে আগামীতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কোন ধরনের সামাজিক অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞাসহ সরকারি নির্দেশনা মেনে চলার পরামর্শ দেয়া হয়।’করোনা মহামারী প্রতিরোধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।