চট্টগ্রামে দুদক চেয়ারম্যান
দুর্নীতি করলে কাউকে ছাড় দেবো না

0

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ওপর সরকারের কোনো চাপ নেই বলে দাবি করেছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আজ বুধবার সন্ধ্যায় চট্টগ্রামে সরকারি কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত মতবিনিময় শেষে এ কথা বলেন দুদক চেয়ারম্যান। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করলে কাউকে ছাড় দেবে না কমিশন। সরকারি অফিসগুলোতে জনগণের হয়রানি কমাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন কমিশনের চেয়ারম্যান।

সভায় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, চট্টগ্রাম পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার ইকবাল বাহার, পুলিশ সুপার কে এম হাফিজ আকতার উপস্থিত ছিলেন।

দুনীর্তি দমন কমিশনের চেয়ারম্যান বলেন, দুর্নীতির মামলা কঠিন মামলা। এসব মামলা থেকে বের হওয়া কঠিন। কমিশনের মামলায় পড়লে অবশ্যই জেলে যেতে হবে। তিনি চান না সরকারি বা বিরোধী দল, সাধারণ-অসাধারণ কেউ দুর্নীতির মামলায় পড়ুক। তিনি সরকারি কর্মকর্তাদের অনুরোধ করে বলেন, সব সরকারি অফিসে জনগণ যাতে প্রকৃত সেবা পায়, জনগণ যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হয়। আর কারো বিরুদ্ধে দুর্নীতির মামলা হলে রেহাই পাবে না বলে জানান তিনি।

Screenshot_1
ছবি: এনটিভি’র সৌজন্যে

ইকবাল মাহমুদ বলেন, ‘সরকার, বিরোধী দল বলতে কোন শব্দ কমিশনের কাছে নেই। আমরা যাকে দুর্নীতির মধ্যে পাব তাঁকে আমরা আইনের আওতায় আনব। দুর্নীতিবাজরা যে দলেরই হোক, সাধারণ, অসাধারণ মানুষ যিনি দুর্নীতি করবেন আমাদের নজরে এলে তাকে আমরা ছাড় দেব না।’

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিষয়ে জানতে চাইলে কমিশনের চেয়ারম্যান বলেন, ‘কীভাবে তিনি এত সম্পদের মালিক হয়েছেন তার হিসাব আমরা চেয়েছি। মিডিয়াতে তাঁর উত্থান সম্পর্কে সংবাদ পরিবেশন করা হয়েছে।’ তার সূত্র ধরে আসলাম চৌধুরী হিসাব তলব করা হয়েছে বলে জানান তিনি। তবে শুধু দুর্নীতি দমন কমিশন একা দুর্নীতি প্রতিরোধ করতে পারবে না- তাই সবার সহযোগিতা চান কমিশনের চেয়ারম্যান।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন