অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রামেক করোনা ইউনিটে একদিনে ১১ জনের মৃত্যু

0
.

করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো ১১ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা গেছেন।

এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছিল রামেক হাসপাতালের করোনা ইউনিটে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৃতদের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের একজন, নওগাঁর একজন, পাবনার দুজন ও কুষ্টিয়ার একজন। মৃত ১১ জনের মধ্যে ছয়জন পুরুষ ও পাঁচজন নারী।

রামেক হাসপাতাল পরিচালক বলেন, করোনায় মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, নওগাঁর একজন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন। আর উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, নাটোরের একজন ও পাবনার একজন মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ জন। রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৯৪ জন ও উপসর্গ নিয়ে ২২৫ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১৯ জন।

তিনি আরো বলেন, রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ৯২ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০৪ জনের করোনা পজিটিভ ফল আসে।