ইয়াবার কোড 'গরুর গোশত' 'হাড্ডি' 'বিচি 'বিস্কুট'

ডবলমুরিং-এ ইয়াবা বিক্রেতা দুই নারী আটক

0
.

চট্টগ্রামে ইয়াবাসহ দুই নারী ইয়াবা বিক্রেতা  গ্রেফতার করেছে পুলিশ। গতকাল গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার হাজীপাড়া এমপি এসহাক রোডের আবু সওদাগরের কলোনীর গেইটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা অত্যন্ত সুকৌশলে ইয়াবা বিক্রি করত। একমাত্র তাদের বলে দেওয়া কোড ওয়ার্ড বললেই মিলত ইয়াবা!

গ্রেফতার দুইজন হলেন – লাকী আক্তার (৩৫) ও নিলুফা বেগম (৪২)। লাকী আক্তারের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৬ টি এবং নিলুফারের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, লাকী ও নিলুফার অত্যন্ত সুকৌশলে ইয়াবা বিক্রি করছিল। তারা ডবলমুরিং মডেল থানার হাজীপাড়া এমপি এসহাক রোডস্থ আবু সওদাগরের কলোনীর গেইটের সামনে ইয়াবা বিক্রি করে। সেই গেইটে ছোট একটি ফটক রয়েছে। দরজায় দুইবার নক করলে ভেতর থেকে কে আওয়াজ আসে। তখন তাদের বলে দেওয়া কোড ওয়ার্ড (বিশেষ শব্দ বা বাক্য) বলে সেই ফটকে টাকা দিলেই সেই ফটক থেকে ইয়াবা বের হয়!

ওসি মোহাম্মদ মহসীন আরও বলেন, কোড ওয়ার্ড একেক সময় একেক রকম হত। যেমন, গতকাল ছিল ‘বিস্কুট’। নির্দিষ্ট সংখ্যক বিস্কুট বলার পর সেই সংখ্যক ইয়াবাই বের হয়! এর আগে ‘গরুর গোশত’ ‘হাড্ডি’ ‘ বিচি’ ইত্যাদি কোড ওয়ার্ড হিসেবে ব্যবহৃত হয়েছে! গতকাল নিলুফার এই পদ্ধতিতে ইয়াবা কেনার সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে লাকীকেও গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের দুইজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

কোন মন্তব্য নেই