অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যশোর থেকে বগুড়ায় বদলি, মনোরোগ বিশেষজ্ঞের আত্মহত্যা

0
.

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) মনোরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আব্দুস সালাম সেলিম (৫৫) ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন যশোর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম। শনিবার সকাল ৮টায় যশোর শহরের বিমান অফিস পাড়া এলাকার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

ডা. সেলিমের স্ত্রী মনিরা বেগম জানান, সকালে তিনি রান্না করছিলেন। ওই সময় তিনি (ডাক্তার সেলিম) ঘরের কার্নিশে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সম্প্রতি তাকে যশোর জেনারেল হাসপাতাল থেকে বগুড়া শজিমেকে বদলি করা হয়। তিনি সেখানে যেতে চাননি। মাস তিনেক ধরে ডা. আব্দুস সালাম সেলিম মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। এসব কারণে তিনি আত্মহত্যা করতে পারেন বলে তিনি মনে করছেন।

কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম জানান, তিনি কী কারণে বা কোন হতাশা থেকে আত্মহত্যার পথ বেছে নিলেন তা এখনও পরিষ্কার নয়। তবে তার লাশ ময়নাতদন্ত করা হয়েছে এবং এ ঘটনায় থানায় ইউডি মামলা দায়ের করা হয়েছে।

বগুড়া শজিমেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল বলেন, ডা. সেলিমের মৃত্যুর খবর পেয়েছি। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছু বলা যাবে না।