অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলাকারী সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না

5
press
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন সাংবাদিক নেতারা।

চট্টগ্রাম প্রেস ক্লাব ও কর্মরত সাংবাদিকদের ওপর ঐক্যবদ্ধ সনাতন সমাজ, বাংলাদেশ নামের একটি সংগঠনের হামলার প্রতিবাদে সমাবেশ করেছেন চট্টগ্রাম সাংবাদিক নেতারা। বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরো প্রধান ফরিদের সঞ্চালনায় সমাবেশে চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরয়ার, সাবেক সভাপতি এজাজ ইউসুফ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার, সেক্রেটারি মোহাম্মদ আলী বক্তব্য দেন।

press-club
হামলাকারী হিন্দু যুবকরা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, প্রেস ক্লাব ও কর্মরত সাংবাদিকদের ওপর হামলার ঘটনা স্বাধীন সাংবাদিকতার হুমকির সামিল। এসব ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে। হামলাকারীরা যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমকর্মীরা বার বার পুলিশ ও রাজনৈতিক কর্মীদের হামলার শিকার হচ্ছেন। এ রকম ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করা সাংবাদিকদের জন্য কঠিন হয়ে পড়েছে।

সাংবাদিক নেতারা প্রশাসনের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ভবিষ্যতে যদি সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে তবে সংবাদ বর্জনসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সাংবাদিকরা। অবিলম্বে সেই হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান সাংবাদিক নেতারা।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএফইউজের সাবেক সহ সভাপতি আবু তাহের মোহাম্মদ, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফটো জার্নালিস্ট, সাংবাদিক ইউনিয়ন, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্যসহ চট্টগ্রামে কর্মরত সাংবাদিকবৃন্দরা।

৫ মন্তব্য
  1. Mostafa Hossain বলেছেন

    এদের বাল ছিরবেন না কি?

  2. Saiful Islam Shilpi বলেছেন

    এই মাদারী তুই কি এদের সহযোগী..? Mostafa Hossain

    1. Shafaul Hoque বলেছেন

      বস ও‌রে গা‌লি দেন কেন ও ত ঠিক কথা কই‌ছে। কারন আজ য‌দি জামাত বিএন‌পির কেউ করত। তাহ‌লে ওরা এতক্ষ‌নে মি‌ডিয়া ফেইসবুক সব পাটাই ফেলত কই আপনার ও‌য়েভসাইট চাডা আর‌ কেও এক বার এর জন্য লালপ‌ট্টি বাদা ছে‌লে‌দের নাম উচ্চারন ক‌রে নাই। তাহ‌লে কি বু‌জি?
      আর আপনার বন্ধু আমার নাম দি‌য়ে শুরু সে কি বল‌ছে শু‌নেন নাই?
      ‌সে জন্য ব‌লি ও‌রে গা‌লি দেন কেন? ও ত ঠিক বল‌ছে বাল পালাইব নি?

    2. Saiful Islam Shilpi বলেছেন

      আপনার কথার সাথে আমিও একমত, আমি নিজেও কয়েকজনকে বিষয়টি বলেছি এবং আমি শিউর এসব করে কিছুই হবে না। আতীতের ঘটনাও তাই বলে। কিন্তু কথা হচ্ছে যে ভদ্রলোক কমেন্টসটা করলো তাকে আমি চিনি না জানি না। হুট করে আমার শেয়ারে তিনি একটা আপত্তিকর (অশ্লিল) কমেন্টস করে বসলেন। সকালে ঘুম থেকে উঠেই এটা দেখে মাথার মেজাজটা খারাপ হয়ে গেলো। মানুষ কোথাই কার সাখে কেমন কমেন্টস করবে তাও জানে না।…

  3. Ayaar Muhammad বলেছেন

    সহযোগী নয়, চামচা!