মাওলানা ইয়াহিয়া ভারপ্রাপ্ত মুহতামিম

হাটহাজারী মাদ্রাসার মুহতামিম ঘোষণা পর পরই মারা গেলেন মাওলানা আব্দুস ছালাম

0
মাওলানা আব্দুস ছালাম চাটগাঁমী।

দেশের কওমি অঙ্গনের বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয় হিসাবে পরিচিত আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা পরিচালনা কমিটির মহাপরিচালক, মুহতামিম ঘোষণা পর পরই মারা গেলেন শীর্ষ আলেম মাওলানা আব্দুস ছালাম চাটগাঁমী।

আজ বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে বৈঠক চলাকালে হুইল চেয়ারেই মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

তিনি মাদ্রাসার সিনিয়র শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। আল্লামা আহমদ শফীর ইন্তেকালের পর তিনি মাদ্রাসা পরিচালনা কমিটির প্যানেল মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
আজ সকাল সাড়ে ১০টায় মাদ্রাসার মহাপরিচালক, মুহতামিম নির্ধারণ নিয়ে শুরা সদস্যদের বৈঠক শুরু হয়। ওই বৈঠকে অংশগ্রহণ করেন তিনি।
এসময় মহাপরিচালক হিসেবে আব্দুস ছালাম চাটগাঁমির নাম ঘোষণার পরপরই তিনি হুইল চেয়ারে বসা অবস্থায় ইন্তেকাল করেন বলে জানান মাদ্রাসা পরিচালনা কমিটির প্যানেল মুহতামিম-২ আল্লামা শেখ আহমদ।

এর আগে সকাল সাড়ে ১০ টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত মাদ্রাসার মেহমানখানায় দেশের শীর্ষ আলেমগন ও মাদ্রাসার শুরার সদস্যরা বৈঠকে মিলিত হন। এ সময় মাদ্রাসার বর্ষীয়ান আলেম মাওলানা আব্দুস ছালাম চাটগাঁমীকে মহাপরিচালক, মুহতামিম ঘোষণা করেন। মুহতামিম ঘোষণা শুনে তিনি বৈঠকে ইন্তেকাল করেন।

পরে বিরতির পর মাদ্রাসার মজলিশে শূরা বৈঠকে মাওলানা ইয়াহিয়াকে ভারপ্রাপ্ত ‘মুহতামিম’ বা মহাপরিচালক নিয়োগ দেয়া হয়। পরবর্তী শুরা বৈঠক না হওয়া পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়।

এ বৈঠকে ‘মঈনে মুহতামিম বা সহকারী পরিচালক মুফতি জসিম উদ্দিন, ‘শিক্ষা পরিচালক মাওলানা কবির আহমেদ, ‘সহকারী শিক্ষা পরিচালক মাওলানা ওমর মেখলীর নাম ঘোষণা করা হয়েছে।

কোন মন্তব্য নেই