অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ছিনতাইয়ের নাটক সাজিয়ে ক্লিফটন গ্রুপের ১০ লাখ টাকা আত্মসাতের চেষ্টা (ভিডিও)

0
.

বেসরকারী প্রতিষ্ঠান ক্লিফটন গ্রুপের ১০ লক্ষ টাকা আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজিয়েও শেষ রক্ষা হয়নি প্রতিষ্ঠাটির পিয়ন মোঃ আব্দুল রহিম প্রকাশ রিপনের। শেষ পর্যন্ত পুলিশের জেরার মুখে আসল ঘটনা বেরিয়ে এসেছে। গ্রেফতারের পর উদ্ধার হয়েছে ছিনতায়ের দশ লাখ টাকা।

নগরীর কোতোয়ালী থানার কাজির দেউড়িস্থ ব্র্যাক ব্যাংক থেকে ১০ লাখ টাকা উত্তোলনের পর তা আত্মসাৎ করার উদ্দ্যেশে ডিবি পুলিশ কর্তৃক ১০ লাখ টাকা ছিনতাইও নিজেকে আহত করার নাটক সাজিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ক্লিফটন গ্রুপের ফিনিশিং বিভাগে পিয়ন পদে কর্মরত মোঃ আব্দুল রহিম প্রকাশ রিপন।

এ ঘটনায় রিপনের সহযোগী ও পাহাড়তলীতে রেলওয়েতে কর্মরত মোঃ সেলিম (৩৫)কেও গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। মূলত ছিনতাইয়ের নাটক সাজিয়ে ১০ লাখ টাকা আত্মসাৎ করার লক্ষ্যে বন্ধু সেলিমের নগরীর টাইগারপাস রেলওয়ে কলোনী, ১৯/৫ রেলওয়ে কোয়ার্টারের বাসায় রেখে আসে পরে পুলিশ সে বাসায় অভিযান চালিয়ে ১০ লাখ টাকা উদ্ধার করেছে।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

.

পুলিশ জানায়, মোঃ আব্দুল রহিম প্রকাশ রিপন ক্লিফটন গ্রুপে ফিনিশিং বিভাগে পিয়ন পদে কর্মরত ছিল। রিপনসহ অফিসের অন্যান্য পিয়নরা প্রায় সময় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বিভিন্ন ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলন করে অফিসে জমা দিত। এরই ধারাবাহিকতায় ১২ সেপ্টেম্বর দুপুর পৌণে একটার প্রতিষ্ঠানের হিসাবরক্ষক মোঃ সাহেদ দশ লক্ষ টাকার একটি চেক পিয়ন রিপনকে দেয় ব্র্যাক ব্যংক কাজীর দেউড়ি শাখা থেকে টাকা উত্তোলন করার জন্য। রিপন উক্ত চেক নিয়া ব্যাংকে গেলেও দুপুর দেড়টার দিকে ব্র্যাক ব্যাংক থেকে বেরিয়ে টাকা নিয়ে অফিসে না গিয়ে নিখোঁজ হয়ে যায়। অফিসের মহাব্যবস্থাপক ওয়াহিদ (৪২) ব্র্যাক ব্যাংকের কাজীর দেউরী শাখায় গিয়ে পিয়ন রিপনকে খোঁজাখুঁজি করেও না পেয়ে সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করে।

.

মামলার অভিযোগে জানা যায়, পিয়ন রিপন একদিন আত্মগোপনে থাকার পর নিজের শরীরে বিভিন্ন স্থানে এবং মাথায় ব্যাণ্ডিজ লাগানো অবস্থায় নিজ বাসায় গেলে অসুস্থাতার ভ্যান করে হাসপাতালে ভর্তি হয়। পরে খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ ন্যাশনাল হাসপাতালে গিয়ে জিজ্ঞাসাবাদে সে জানায় ১০ লক্ষ টাকা উত্তোলনের পর সে নুপুর মার্কেটস্থ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে জমা দেওয়ার জন্য নুপুর মার্কেটের সামনে গেলে ডিবি পরিচয়ধারী ২ জন ব্যক্তি তার ওয়ারেন্ট আছে বলে জোরপূর্বক একটি সিএনজিতে তুলে বিআরটিসি মোড়ে নিয়ে সিএনজি’র ভিতর তার কাছ থেকে মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে নেয়। বলে জানায়। একপর্যায়ে তাকে বায়েজিদ লিংক রোডে নিয়ে গেলে সে পানি খেতে চাইলে পানি খাওয়ার পরে তিনি অজ্ঞান হয়ে পড়েন। এর পরে সে কিছুই জানে না। পরদিন সন্ধ্যা ৭টার দিকে তার জ্ঞান ফিরলে সে নিজেকে অলংকার এলাকার একটি ঝোপ ঝাড়ের ভিতরে পড়ে আছে দেখতে পায় বলে জানায়।

তার এ বক্তব্যের তদন্ত করতে গিয়ে পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে কোন সত্যতা না পেয়ে তাকে উপুর্যপুরি জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে আসল ঘটনা খুলে বলে। সে জানায় অন্য এক ব্যাক্তির সাথে পাটনারে গ্লাসের (কাঁচের) ব্যবসা করতে গিয়ে ১০ লাখ টাকা লস হয়ে গেছে। মূলত সেটা পুষিয়ে নিতে নিজ প্রতিষ্ঠানে ১০ লাখ টাকা আত্মসাৎ করতে ছিনতাইয়ের নাটক সাজিয়েছে।

পরে তার স্বীকারোক্তি ও দেখানো মতে পুলিশ গতকাল বুধবার গভীর রাতে নগরীর টাইগারপাস রেলওয়ে কলোনী, ১৯/৫ রেলওয়ে কোয়ার্টারের বন্ধু সেলিমের বাসায় অভিযান চালিয়ে ব্যাগভর্তি নগদ ১০ লাখ টাকা ও রিপনের মোবাইল ফোন উদ্ধার করেছে। এ ঘটনায় পিয়ন রিপন ও তার বন্ধু সেলিমকে গ্রেফতার করা হয়েছে।