অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলে গেলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক শাহেদ আজগর চৌধুরী

0
.

দেশ বরেণ্য ক্রীড়া সংগঠক, চট্টগ্রামের কৃতি সন্তান শাহেদ আজগর চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে তিনি নগরীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই ক্রীড়া ব্যক্তিত্বের মৃত্যুতে চট্টগ্রামে নেমে এসেছে শোকের ছায়া।

তিনি স্ত্রী, ৫ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা বিকাল সাড়ে ৩টায় এমএ আজিজ স্টেডিয়ামে ও বাদ আছর জমিয়তুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

মরহুমের পারিবারিক সূত্রে জানাগেছে, রাউজান নিবাসী শাহেদ আজগর চৌধুরী ৬ অক্টোবর অসুস্থবোধ করলে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

রাউজানের বিশিষ্ট রাজনীতিবিদ আহমদ সগীর এর সন্তান শাহেদ আজগর চৌধুরী ছাত্র জীবনে চট্টগ্রাম কলেজের জিএস ছিলেন। পড়াশুনায় তুখোর শাহেদ আজগর চৌধুরী খেলাধুলায় ছিলেন দুর্দান্ত। একাধারে ক্রিকেট, ফুটবলসহ ছিলেন স্বর্ণপদকপ্রাপ্ত এথলেট। বাংলাদেশে সাড়া জাগানো ক্রিকেট আসর স্টার সামারেরও আয়োজক তিনি। খেলেছেন স্টার ক্লাব, মোহামেডানের মত ক্লাবে। খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে নাম লেখান ক্রীড়া সংগঠক হিসাবে। সেখানেও সাফল্য পান। জেলা ক্রীড়া সংস্থায় টানা একযুগ সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করেন। ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, মোহামেডান স্পোর্টিং ক্লাবের সভাপতির দায়িত্বও পালন করেন বরেণ্য এই ব্যক্তিত্ব। তার মৃত্যুতে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বিভাগীয় ক্রীড়া সংস্থা, আবাহনী, মোহামেডান, ব্রাদার্সসহ বিভিন্ন ক্লাব শোক জানিয়েছে।

তার মৃত্যুতে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, বিভাগীয় ক্রীড়া সংস্থা, আবাহনী, মোহামেডান, ব্রাদার্সসহ বিভিন্ন ক্লাবের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।