অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বান্দরবানে বজ্রপাতে চাচা ভাতিজা নিহত

0
.

পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলায় বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে।  গতকাল সোমবার দিনগত রাত ১১ টা দিকে উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙ্গালী পাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহতরা হলেন- কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার লইক্ষ্যাচর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকার বাসিন্দা মো. ইছাকের ছেলে মো. এনাম (৪৫) ও নবী হোসেনের ছেলে মো. শহীদ (১৮)। এরা দুজনেই সম্পর্কে চাচা-ভাতিজা হয়।

ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন জানায়, মো. এনাম ও তার ভতিজা মো. শহীদ ফাইতং ইউনিয়নের বাঙ্গালী পাড়ায় ধানের চাষ করে। ধান পাহারা দেওয়ার জন্য গাছের উপরে তৈরীকৃত মাচাং ঘরে রাতে অবস্থান করে ফসল পাহারা দিতে যায় তারা। সোমবার দিনগত রাত ১১ দিকে আচমকা প্রবল বৃষ্টির সাথে বজ্রপাত হলে এনাম ও শহীদ ঘটনাস্থালে মারা যান।

একই সময় বজ্রপাতে উপজেলার লামা সদর ইউনিয়নের মেরাখোলা হিন্দু পাড়ার বাসিন্দা বাসুকুমার দে’র তিনটি ও মেরাখোলা মুসলিম পাড়ার বাসিন্দা আব্দুর রহমানের একটি গরু মারা যায় বলে জানান চেয়ারম্যান মিন্টু কুমার সেন।

বজ্রপাতে চাচা ভাতিজা সহ চারটি গরু নিহতের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোহাম্মদ আলমগীর বলেন, নিহতদের লাশ উদ্ধার করে দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।