অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২০ অক্টোবর জশনে জুলুস, পাকিস্তান থেকে আসছেন আল্লামা সাবির শাহ

0
.

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আগামী ২০ অক্টোবর সকাল ৮টায় চট্টগ্রামে ঐতিহাসিক জশনে জুলুস অনুষ্ঠিত হবে। এবার জুলুসে নেতৃত্ব দেবেন পাকিস্তান থেকে আগত দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের হজরত সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ (মজিআ)।  নগরীর মুরাদপুরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে বের হবে জশনে জুলুস।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে বলা হয় প্রতিবছরের মতো এবারও জুলুসে লাখো মানুষের সমাগম হবে আশাকরে আয়োজকরা বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ এবং চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে জুলুসে অংশগ্রহণ নিরুৎসাহিত করছেন। গাউসিয়া কমিটি বাংলাদেশকে নিজ নিজ জেলা সদরে ২০ অক্টোবর জুলুস আয়োজনের জন্য বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলেন, ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত গেজেটে, মন্ত্রিপরিষদ বিভাগের ঘোষণায়, মহামান্য রাষ্ট্রপতির একটি প্রজ্ঞাপনে পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) দিন সরকারি বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলোতে জাতীয় পতাকা উড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে, যা ঈদে মিলাদুন্নবীর (স.) মর্যাদা আরও এক ধাপ বৃদ্ধি করেছে। এই মহৎ পদক্ষেপের জন্য বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের শুকরিয়া আদায় করছি। দাবি জানাচ্ছি সরকারি উদ্যোগে যেন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে জশনে জুলুসসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়।

১২ রবিউল আউয়াল (২০ অক্টোবর) সকাল ৮টায় চট্টগ্রামের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকা-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুস শুরু হবে। এটি বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগঞ্জ, অলিখাঁ মসজিদ, চকবাজার, প্যারেড মাঠের উত্তর-পূর্ব পাশ, চন্দনপুরা, সিরাজউদ্দৌলা সড়ক, দিদার মার্কেট, দেওয়ান বাজার, আন্দরকিল্লা, মোমিন রোড, কদম মোবারক, চেরাগি পাহাড় মোড়, চট্টগ্রাম প্রেস ক্লাব, জামালখান, কাজীর দেউড়ি, আলমাস-ওয়াসা, জিইসি, ২ নম্বর গেইট ঘুরে পুনরায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার মাঠে ফিরবে। সেখানে মিলাদ মাহফিল, জোহর নামাজ ও দোয়া-মোনাজাত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ সামশুদ্দীন, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি কাজী সামশুর রহমান, জামেয়ার চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, মাওলানা আবদুল্লাহ, সাবের আহমদ প্রমুখ।