পবিত্র কাবা শরীফ অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়া পরিতোষকে আদালতে নেয়া হচ্ছে

0
.

পবিত্র কাবা শরিফকে অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়া সেই পরিতোষ সরকারকে আজ কিছুক্ষন পরে আদালতে নেয়া হবে। জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে তাকে রিমান্ড চাওয়া হতে পারে।

এর আগে গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে জয়পুর হাট থেকে তাকে আটক করা হয়। রংপুর জেলা পুলিশের একটি দল তাকে সেখান থেকে গ্রেফতার করে। এরপর থেকে সে পুলিশী হেফাজতে রয়েছে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে কি ধরনের তথ্য পাওয়া গেছে তা জানা যায়নি।

সংশ্লিষ্ট একাধিক সুত্রে জানা গেছে, পবিত্র কাবা ঘরকে অবমাননা করে ফেসবুকে পোষ্ট দেয়ার জের ধরে রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ার হিন্দু জেলে পল্লীতে উত্তেজিত জনতার হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার পর থেকে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রাখা হয়েছে। এ ঘটনায় অজ্ঞাত ৫ শতাধিক আসামি করে ২টি মামলা দায়ের করেছে পুলিশ। ইতিমধ্যে ৪৫ জনকে আটক করেছে। জেলে পল্লীর নিকটবর্তী এলাকা ছাড়াও পার্শ্ববর্তী এলাকায় গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গ্রেফতার আতঙ্কে পার্শ্ববর্তী ২/৩ গ্রামের পুরুষেরা বাড়ি ছেড়ে পালিয়েছে। এসব গ্রাম পুরোপুরি পুরুষ শুন্য হয়ে পড়েছে। চারিদিকে থমথমে অবস্থা বিরাজ করছে। অবশ্য পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীকে অভয় দেয়া হয়েছে। ঘটনার সাথে জড়িত নয় এমন কাউকে গ্রেফতার বা হয়রানী না করার জন্য তদন্তরত পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, আজ ঘটনাস্থল পরিদর্শনে আসছেন জাতীয় সংসদের স্পীকার ডঃ শিরিন শারমীন চৌধুরী, তথ্যমন্ত্রী এবং হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্যপরিষদের কেন্দ্রীয় নেতাগন।

কোন মন্তব্য নেই