অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কুমিল্লা ইপিজেডে ফলস ছাদ ধসে নারীর মৃত্যু

0
.

কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ইপিজেড) একটি কোম্পানির নির্মাণাধীন ভবনের স্টোর রুমের ফলস ছাদ ধসে জ্যোৎস্না বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত তিনজন।

আজ শনিবার (২০ নভেম্বর) বেলা ১১টার দিকে ইপিজেডের নাসা স্পিনার্স অ্যান্ড গার্মেন্টস নামের একটি কোম্পানিতে এ দুর্ঘটনা ঘটে।

দুই ছেলে ও দুই মেয়ের জননী নিহত জ্যোৎস্না বেগম ওই কোম্পানির ঝাড়ুদার পদে কর্মরত ছিলেন। তিনি কুমিল্লা নগরীর সুজানগর এলাকার সেলিম মিয়ার স্ত্রী। তবে স্বামী সন্তান নিয়ে থাকতেন নগরীর দক্ষিণ চর্থা থিরাপুকুরপাড় এলাকায়।

শনিবার দুপুরে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ইপিজেড পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোখলেছুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা ঘটনাস্থলে রয়েছি। ইপিজেড কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লা ইপিজেডের সিকিউরিটি ইনচার্জ নাজমুল হক বলেন, আহতদের মধ্যে ২ জনকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজে হাসপাতালে নিয়ে যাই। সেখানে নেওয়ার পর চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

নাসা স্পিনার্স অ্যান্ড গার্মেন্টসের সিকিউরিটি ইনচার্জ ফারুক উদ্দিন জানান, স্টোর রুমের ফলস ছাদ ভেঙে পড়ে হতাহতের ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর নাসা কোম্পানি ছুটি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা ইপিজেডের মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, ওই কোম্পানির নির্মাণাধীন একটি ভবনের স্টোর রুমের ফলস ছাদ ধসে একজন নারীর মৃত্যু হয়েছে। আমরা নাসার সঙ্গে কথা বলেছি। নাসা আমাদেরকে বলেছে, ওই নারীর পরিবারকে যাবতীয় ক্ষতিপূরণ দেওয়া হবে। এ ঘটনার বিস্তারিত পরবর্তীতে বলা যাবে।