অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কুটুম্ববাড়ী রেস্টুরেন্টসহ ৮টি প্রতিষ্ঠানকে জরিমান

3
screenshot_21
একে খাঁন গেইটে অবস্থিত কুটুম্ববাড়ি রেস্টুরেন্ট।

চট্টগ্রাম মহানগরীর খুলশী থানার একে খাঁন গেইট ও ফয়’স লেক সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে কুটুমবাড়ি রেষ্টুরেন্টসহ ৮টি প্রতিষ্ঠানকে এক লক্ষ ৭৩ হাজার টাকা জরিমানা করেছেন জেলা পরিষদের ভ্রাম্যমান আদালত।

দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে খাদ্য পণ্য বিক্রি, মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী, পোড়াতেল ব্যবহার করে খাদ্য প্রস্তুত, নোংরা পানি ব্যবহার করে খাদ্য প্রস্তত করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণের অপরাধে এ জরিমানা করা হয়েছে।

?
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে এভাবে কুটুমবাড়ি রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুতকালে ধরা পড়ে।

আজ ১৫ ডিসেম্ব সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর পর্যন্ত জেলাপ্রশাসন,চট্টগ্রাম এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহি অনুপম এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

বিষয়টি নিশ্চিত করে ম্যাজিস্ট্রেট মোঃ ফোরকান এলাহি অনুপম পাঠক ডট নিউজকে বলেন, বিভিন্ অনিয়মের কারনে আরাফাত এন্ড আবির স্টোরকে ১৫ হাজার টাকা, পিপাসা কুলিং কর্নারকে ২০ হাজার, হোটেল স্বার্ণালীকে ২০ হাজার, আলিফ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২০হাজার, পানসি রেস্টুরেন্টকে ৫০ হাজার, পারভেজ স্টোরকে ১৫ হাজার, আকাশ ফুড কর্ণারকে ৩ হাজার এবং কুটুমবাড়ি রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকাসহ মোট ১ লক্ষ ৭৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

?
জরিমানা আদায় করছেন ম্যাজিস্ট্রেট।

অভিযানকালে এ সব দোকান হতে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বাসি খাবার, নিম্নমানের তেল ও মেয়াদোত্তীর্ণ খাবার ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমান আদালত চালনাকালে আর্মড পুলিশ ব্যাটালিয়ান আইন-শৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালন করেন।

৩ মন্তব্য
  1. Sakil Shuva বলেছেন

    আবার :O :O

  2. Saiful Islam Shilpi বলেছেন

    আপনার আর Pepun Barua’r প্রিয় খাবার দোকান। Sakil Shuva. 😛

    1. Pepun Barua বলেছেন

      🙁