নারীর কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি উপজেলায় কারিগরি প্রশিক্ষন কেন্দ্র করা হবে-বিএসসি

1
b-s-c-pic
.

প্রবাসী কল্যান ও বৈদেশি কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, নারীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষন কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে।

দেশের মোট জনসংখ্যা অর্ধেকেরও বেশী নারী হওয়ায় সরকার নারীদের কর্ম দক্ষতা বৃদ্ধি ও আর্থিক সমৃদ্ধি ও পূর্নবাসন কল্পে ব্যাপক প্রকল্প গ্রহন করেছে।

মন্ত্রী বৃহস্পতিবার বিকালে  নগরীর নাছিরাবাদস্থ চট্টগ্রামে আল গারনি গ্রিনল্যান্ড স্কিল ট্রেনিং প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ থেকে এখন আর কোন অদক্ষ নারী শ্রমিক বিদেশে যায়না। বাংলাদেশ ও সৌদি সরকারের যৌথ উদ্যোগে চট্টগ্রাম আল গারনি গ্রিনল্যান্ড প্রশিক্ষন কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে।

যার মাধ্যমে প্রতি বছর দুই হাজার নারী শ্রমিক হাউস কিপিং কাজের প্রশিক্ষন নিতে পারবে। এতে করে এসব প্রশিক্ষিত নারী সৌদি আরবে গিয়ে কাজের সুযোগ পেলে বৈদেশিক মুদ্রা আয়ের পরিমাণ বাড়বে।

বিএমইটি’র ডিজি মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব বেগম সামসুন নাহার,আল গারনি’র সৌদি প্রতিনিধি খালেদ মাসরুম, গ্রিনল্যান্ড কোম্পানির প্রতিনিধি আবদুল হাই উপস্থিত ছিলেন।

প্রথম মন্তব্য

একটি মন্তব্য দিন