অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আইনজীবি স্বামীর নির্যাতনে স্ত্রী আঁখির মৃত্যু, স্বামীসহ আটক ২

0
আঁখি (২১)

চট্টগ্রামে যৌতুকের দাবীতে স্বামীর নির্যাতনে আঁখি (২১) নামে এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

আজ রবিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় নগরীর পাঁচলাইশ সার্জিস্কোপ ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় আঁঁখির মৃত্যু হয়েছে বলে জানান তাঁর ভগ্নিপতি আবুল কালাম।

এ ঘটনায় পাঁচলাইশ থানা পুলিশ স্বামী আনিসুল ইসলামসহ ২জনকে আটক করেছে।

ভগ্নিপতি আবুল কালাম জানান, আমার শ্যালিকা আঁখির সাথে আইনজীবি আনিসুল ইসলামে বিয়ে হয় প্রায় দেড় বছর আগে। আনিসুল চট্টগ্রাম আদালতের আইনজীবি। দুজনের বাড়ী বাঁশখালী জলদি গ্রামে।  বিয়ের পর তারা নগরীর চাঁন্দগাও থানার পাঠানিয়া গোদাে এলাকায় ভাড়া বাসায় থাকতো।

তিনি বলেন, বিয়ের পর থেকে স্বামী আনিসুল যৌতুকের জন্য আঁখির উপর নির্যাতন চালিয়ে আসছিল।  সে তার পরিবারকে নির্যাতনের কথা জানালে স্বামী আরও বেশি নির্যাতন চালাতে থাকে।  ৬ মাস আগে তার ফোন কেড়ে নেয় আনিসুল। যার কারণে এতোদিন পরিবারের সাথে যোগাযোগ করতে পারেনি।  কয়েকদিন আগে তার উপর পাশবিক নির্যাতন চালানো হয়।  পেটে লাথি মারলে তিনি গুরুত্বর আহত হয়।  পরে তাকে নগরীর পার্কভিউ হাসপাতালে ভর্তি করে গতকাল। চিকিৎসকরা পরিক্ষা নিরিক্ষা করে দেখে নির্যাতনে আঁখির পেটের নাড়িভূঁড়ি ছিঁড়ে যায়। ফলে জঠিল এ অপারেশন করতে তারা অপরাগতা প্রকাশ করলে আজ রবিবার সকালে আঁখিকে পাঁচলাইশ সার্জিস্কোপ ক্লিনিকে ভর্তি করে।  সেখানে সন্ধ্যায় মারা যায়।

জানতে চাইলে পাঁচলাইশ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির পাঠক ডট নিউজকে বলেন, নির্যাতনে এক নারীর মৃত্যু হলে আমরা অভিযোগ পেয়ে লাশ উদ্ধার করেছি এবং স্বামী ও তার খালাতো ভাইকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছি। পরিবারে অভিযোগ তাদের মেয়েকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।  তাদের বাসা এবং নির্যাতনের ঘটনাস্থল যেহেতু চান্দগাঁও থানা এলাকায় সেহেতু মামলার বিষয়টি দেখবে চাঁদগাও থানা।  সেখানে মামলা হবে। আমরা তাদেরকে হস্তান্তর করাবো।