জামালখানে সংঘর্ষের ঘটনায় ৮ বিএনপি কর্মী রিমান্ডে

0
.

গণতন্ত্র হত্যা দিবসে’ চট্টগ্রামে মানববন্ধন কর্মসূচি পালনকালে পুলিশের সাথে সংঘর্ষের সময় গ্রেফতার হওয়া ‍বিএনপির ৮ কর্মীকে একদিনের রিমাণ্ডে নিয়েছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারী) চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম তাদের রিমান্ডে নেয়ার পুলিশী আবেদন মঞ্জুর করেন।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার হওয়া আসামীদের মধ্যে ১০জনের পাঁচ দিন করে রিমান্ড আবেদন জানায় কোতোয়ালী থানার তদন্ত কর্মকর্তা শুনানি শেষে আদালত ৮ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি দুজন অসুস্থ হওয়ায় এদের রিমান্ড নামঞ্জুর করেন।

রিমান্ডে নেয়া বিএনপি কর্মীরা হলেন, কামাল উদ্দিন, শহিদুল ইসলাম, রাহিন চৌধুরী, মো. মাসুদ, মো. আরিফ, নুরুল হুদা, মো. সোহেল ও শওকত আকবর। অসুস্থ থাকায় আদালত জাহাঙ্গীর আলম ও রেজাউল করিম নামের দুজনের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

গত ৫ জানুয়ারী বুধবার গণতন্ত্র হত্যা দিবস পালন করতে গিয়ে ওই দিন বিকেলে নগরী জামাল খানে প্রেসক্লাবের সামনে নগর বিএনপি মানববন্ধন পালন করতে গেলে পুলিশ বাধা দেয়। এ নিয়ে নেতাকর্মী ও পুলিশ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঘটনায় ৪ পুলিশসহ বিএনপির ৩৫ নেতা-কর্মী আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ৪৯ কর্মীকে আটক করে।

এই ঘটনায় নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেনসহ ৭৫ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নগরীর কোতোয়ালী থানায় মামলা করে পুলিশ।

কোন মন্তব্য নেই