আবুল হাশেম বক্করের ঈদ শুভেচ্ছা

0
আবুল হাশেম বক্করের ঈদ শুভেচ্ছা

বিত্র ঈদুল ফিতর উপলক্ষে দলীয় নেতাকর্মী, সাংবাদিক, বিভিন্ন পেশাজীবী ও শুভাকাঙ্খিদের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

আবুল হাশেম বক্কর বলেন, ব্যক্তি জীবনকে সুন্দর, পরিশুদ্ধ ও সংযমী করে গড়ার লক্ষ্যে মোমিন মুসলমানেরা মাসব্যাপী সিয়াম সাধনার পর অনাবিল আনন্দের বার্তা নিয়ে ঈদুল ফিতর সমাগত। বিশ্ব মুসলিমের সবচেয়ে বড় উৎসব ঈদুলফিতর। উৎসব মানুষের আনন্দময় স্বত্তার জাগরণ ঘটায়। তার আত্মাকে মিলনের বোধে উদ্দীপ্ত করে। ঈদুল ফিতর নির্মল আনন্দ উৎসবের মধ্য দিয়ে দিয়ে একটি গুরুত্বপূর্ণ মর্মবাণী মানবজাতির কাছে পৌছে যায় তা হচ্ছে ‘সকলের তরে সকলের আমরা’। এই মর্মবাণী মানসিক কদর্য, অন্যায় ও নিষ্ঠুর সামাজিক অসাম্যকে অতিক্রম করে এক নিবিড় ভাতৃত্ববোধের প্রেরণা জাগায়।

তিনি বলেন, এবারে ঈদের এই খুশির দিনে আমরা বেদনার্ত, কারণ আমাদের মাঝে নেই গণতন্ত্রের প্রতীক, অধিকারহারা মানুষের আশা-ভরসার প্রেরণা দেশনেত্রী বেগম খালেদা জিয়া। নিষ্ঠুর প্রতিহিংসা চরিতার্থ করতে তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। ফ্যাসিবাদ সরকারের কারণে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে প্রবাসে জীবনযাপন করতে হচ্ছে। হাজার হাজার নেতাকর্মী গুম খুনের শিকার হয়েছে। গায়েবী মামলায় আসামী হয়ে কারাগারে আছেন অনেক নেতাকর্মী। প্রত্যেকটি জিনিসের দাম আকাশচুম্বি। চাঁদাবাজীর জুলুম, সন্ত্রাসের নানা ডালপালা এবং জিনিসপত্রের অভিঘাতে আজ কারো মুখে আনন্দ নেই। এসব কিছুকে বুকে ধারণ করেও আমরা ঈদ উল ফিতর উদযাপন করবো, শুভেচ্ছা ও আনন্দ ভাগাভাগি করবো সবার মাঝে।

পরিবেশে চট্টগ্রামবাসী ও জাতীয়তাবাদী পরিবারের সর্বস্তরের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। আমি মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের দরবারে ফরিয়াদ করছি, সারা বিশ্বের মুসলিম উম্মাহর সুখ, শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য।

কোন মন্তব্য নেই