চট্টগ্রামে ছাত্রদলের বিক্ষোভ, বেগম জিয়ার বিরুদ্ধে কটূক্তি ও ছাত্রদল সভাপতির উপর পুলিশী হামলার প্রতিবাদ

0
মহানগর ছাত্রদলের বিশাল মিছিল।

স্বৈরাচারী অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ঈর্ষাপরায়ণ কটূক্তি ও পরোক্ষভাবে হত্যার হুমকি এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবনের উপর পুলিশী হামলা -মামলা এবং ছাত্রদল নেতা আশ্রাফুল ইসলাম জাসামকে গুম করার অপচেষ্টা ও সারাদেশে সাড়াশি গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে চট্টগ্রাম মহানগর ছাত্রদল।

আজ সোমবার ( ২২ মে )দুপুর ১টায় নগরীর ২নং গেইট বিপ্লবী জিয়া উদ্যান থেকে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মুরাদপুর মোড় ঘুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে সাইফুল আলম বলেন, আপোসহীন দেশনেত্রী আমাদের আদর্শিক মা বেগম খালেদা জিয়াকে নিয়ে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কুরুচিপূর্ণ কটুক্তি করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ভবিষ্যতে এর পুনরাবৃত্তি ঘটলে ছাত্রদল রাজপথেই কঠিন জবাব দিবে। গনতন্ত্র পুনরুদ্ধার, দেশনেত্রীর মুক্তি ও দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ছাত্রদল যেকোন বাঁধা অতিক্রম করতে প্রস্তুত, ইনশাআল্লাহ।

অপর বক্তব্যে শরিফুল ইসলাম তুহিন বলেন, অবৈধ সরকারের আজ্ঞাবহ পুলিশ ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ভাই সহ সারা দেশে ছাত্রনেতাদের উপর যে নির্যাতন মামলা-হামলা, গ্রেফতার ও গুমের চেষ্টা চলছে তা নিঃসন্দেহে গনতন্ত্রের জন্য অশনিসংকেত। আওয়ামী প্রসাশন ও সন্ত্রাসীদের অপতৎপরতা বন্ধ না হলে ছাত্রদল রাজপথে এর কঠিন থেকে কঠিনতর জবাব দিবে। দেশনায়ক তারেক রহমানের যেকোন নির্দেশ ছাত্রদল জীবন বাজি রেখে পালন করবে, ইনশাআল্লাহ।

উক্ত বিক্ষোভে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন, সাব্বির আহমেদ, এম এ হাসান বাপ্পা, খন্দকার রাজিবুল হক বাপ্পি, নুর নবী মহররম, আহ্বায়ক কমিটির সদস্য ইমরান হোসেন বাপ্পি, এনামুল হক, মাহমুদুল হাসান রাজু, আব্বাস উদ্দিন। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন থানা ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক, সদস্য সচিব, যুগ্ম আহ্বায়ক ও সদস্য বৃন্দ এবং বিভিন্ন ওয়ার্ড ছাত্রদল নেতৃবৃন্দ। প্রেসবিজ্ঞপ্তি।

কোন মন্তব্য নেই