ছাত্রদল ভেবে নিজ দলের ৫ কর্মীকে পেটাল ছাত্রলীগ

0
আজ ক্যাম্পাসে ছাত্রদলের উপর হামলা চালায় ছাত্রলীগ

রাজধানীর হাইকোর্ট এলাকায় ছাত্রদল ভেবে নিজ দলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে ছাত্রলীগের কর্মীরা। এ সময় পিটুনীতে সংগঠনটির ৫ কর্মী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (২৬ মে) বেলা সাড়ে ১২টার দিকে হাইকোর্ট এলাকায় এ ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগের একজন কর্মী ঢাকা মেইলকে জানান, হাইকোর্ট এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের তাড়া করার জন্য আমাদের কয়েকজন কর্মী দৌড়ে যান। সেখান থেকে প্রথমে কয়েকজন কোর্ট চত্বরে প্রবেশ করলে পরবর্তীতে আসা নেতাকর্মীরা ছাত্রদল ভেবে আমাদের ওপরই হামলা করে বসে। একপর্যায়ে আমাদের দিকে ইট ছুড়তে থাকে তারা। এতে আমাদের ৫ থেকে ৬ জন নেতাকর্মী আহত হয়েছে।

এর আগে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকেই হাইকোর্ট এলাকার আশপাশে জড়ো হতে থাকেন ছাত্রদলের নেতাকর্মীরা। দুপুর ১২টার দিকে তারা মিছিল বের করেন। মিছিলটি হাইকোর্ট মোড় হয়ে দোয়েল চত্বরের দিকে অগ্রসর হলে সেখানে আগে থেকে অবস্থান করা ছাত্রলীগের নেতাকর্মীদের বাধার মুখে পড়ে। পরে ছাত্রদল প্রথমে ছাত্রলীগকে ধাওয়া দেয়। ধাওয়া দিয়ে ছাত্রদল কিছুদূর অগ্রসর হয়। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা পাল্টা ধাওয়া দেন। ছাত্রলীগের পাল্টা ধাওয়ায় ছাত্রদল পিছু হটে।

ছাত্রলীগ-ছাত্রদল উভয় পক্ষের নেতাকর্মীদের হাতে লাঠিসোটা, হকিস্টিক ও রড দেখা যায়। তাদের হাতে ইটের টুকরাও দেখা যায়। এ ছাড়া ছাত্রলীগের অনেক নেতাকর্মীর মাথায় হেলমেট দেখা যায়।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসনকে হত্যার হুমকির অভিযোগ তুলে সম্প্রতি রাজপথে আন্দোলনে নামে ছাত্রদল। এ নিয়ে গত মঙ্গলবার (২৪ মে) ছাত্রদল মিছিল নিয়ে ঢাবি ক্যাম্পাসে ঢুকতে চাইলে তাদের ওপর সশস্ত্র হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ছাত্রদলের বেশ কিছু নেতকার্মী আহত হয়েছিলেন। পরে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুদিনের কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

কোন মন্তব্য নেই