অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক ফজলে এলাহি জামিন পেলেন

0
.

ডিজিটাল নিরাপত্তা আইনের রাঙামাটিতে একটি মামলায় গ্রেপ্তার হওয়া স্থানীয় সাংবাদিক ফজলে এলাহীকে জামিন দিয়েছে আদালত।

আজ বুধবার দুপুর দেড়টায় রাঙামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তার আদালতে নেওয়া হলে যুক্তিতর্ক শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

রাঙামাটি জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এডভোকেট রফিকুল ইসলাম জানান, চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে সাতকার্য দিবসের মধ্যে উপস্থিত হওয়ার শর্তে আসামিকে জামিন দেয়া হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আদালত থেকে ওয়ারেন্ট আসার দু’ঘণ্টার মধ্যেই শহরের এডিসি হিলের নিজের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয় এ সাংবাদিক।

জামিন পাওয়া সাংবাদিক ফজলে এলাহী দৈনিক কালেরকণ্ঠের রাঙামাটি জেলা প্রতিনিধি ও স্থানীয় একটি অনলাইন পত্রিকার সম্পাদক।

রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কবির হোসেন বলেন, চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল থেকে একটি ওয়ারেন্ট আদালতের মাধ্যমে থানায় আসার ঘন্টা দু’ঘণ্টার মধ্যে দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকার সম্পাদক ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে মামলার বিষয়ে তিনি তাৎক্ষণিক বিস্তারিত জানাতে পারেনি।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন বলেন, মামলার বিষয়ে বিস্তারিত কিছু জানি না। আদালত থেকে একটি ওয়ারেন্টের প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, রাঙামাটির সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং তার কন্যা নাজনীন আনোয়ার প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযোগ দুটি তদন্তের অনুমতি চাইলে আদালত সেই অনুমতি প্রদান করেছেন। পরবর্তীতে চট্টগ্রাম থেকে সাইবার ট্রাইব্যুনালের মাধ্যমে একটি ওয়ারেন্ট ইস্যু করা হয়।