অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাই বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন ও ড্রাম ট্রাকের সংঘর্ষ: নিহত ১, আহত ২

0
.

চট্টগ্রামের মীরসরাইয়ের বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন ও বালুভর্তি ট্রাকের সংঘর্ষে একজন নিহত ও আরও ২ জন আহত হয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ জুন) দিবাগত রাত সোয়া ১টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকামুখি তূর্ণা নিশিতা ট্রেনের সঙ্গে ড্রাম ট্রাকের এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাকটি দুরে ছিটকে পড়ে একটি চায়ের দোকানে গিয়ে পড়ে।

নিহত ট্রাকের হেলপারের নাম মো. মোরছালিন (১৯)।

আহত ট্রাকের চালক শাহ আলম (৪০) কে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ভর্তির পর আজ সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়েছে। অন্য এক পথচারী সামান্য আহত হন।

প্রতক্ষ্যদশীরা জানান, রেলক্রসিং-এর দায়িত্বে থাকা গেইটম্যান মোশারফ ঘুমে থাকার কারণে গেট খোলা পেয়ে একটি ড্রাম ট্রাকটি ক্রসিং এ উঠে গেলে এসময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী ট্রেনটি ট্রাককে ধাক্কা দিলে সেটি দুরে গিয়ে পাশের একটি হোটেলে ঢুকে পড়ে।

.

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে পুলিশের ( জিআরপি) সীতাকুণ্ড ফাঁড়ির ইনচার্জ মো. খোরশেদ আলম জানান, বুধবার রাত পৌনে ১টার দিকে করেরহাট থেকে বালু বোঝায় একটি ড্রাম ট্রাক বারইয়ারহাট রেলক্রসিং পার হওয়ার সময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর তূর্ণা নিশিতা ট্রেনের সাথে সংঘর্ষ হয়। এসময় ট্রাকের চালক ও হেলপার গুরুত্বর আহত হয়। স্থানীয়রা চালক ও হেলপারকে উদ্ধার করে মস্তাননগরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে হেলপার মোরছালিন মারা যায়। তিনি আরও বলেন, আমি ঘটনাস্থলে যাওয়ার পর স্থানীয়রা অভিযোগ করেন ট্রেন চলাচলের সময় গেটবার না ফেলে গেটম্যান আনোয়ার হোসেন ঘুমিয়ে ছিলেন। ফলে এ দুর্ঘটনা ঘটে।